তারপর ভালোবাসা

বৃষ্টি (আগষ্ট ২০১২)

জলধারা মোহনা
মোট ভোট ৫৭ প্রাপ্ত পয়েন্ট ৬.০১
  • ৩৭
  • ৩৯
- গল্প শুনবে?

- শুনবো.. কিসের গল্প?

- বৃষ্টির গল্প

- এই মেঘলা দিনে বৃষ্টির গল্প কেন.. তারচেয়ে বরং উষ্ণ রোদ্দুরের গল্প বলো।

- দুজনের গল্পই বলি তাহলে..
অনেক অনেক দিন আগের কথা। পৃথিবীর তখন শৈশব চলছে। সেই নির্জন পৃথিবীর রাজপুত্রের নাম ছিল সূর্য। সে একলা একাই চালিয়ে যাচ্ছিল উষ্ণতার রাজত্ব। হঠাত্‍ একদিন...

- কি হল একদিন? বলো বলো!

- উত্তপ্ত পৃথিবীতে এলো এক মায়াবী রাজকন্যা..
তার জলজ স্পর্শে পৃথিবীতে ছড়িয়ে পড়ে স্নিগ্ধ শীতলতা। সূর্যের একচ্ছত্র আধিপত্য শেষ হয়। দুজনের মাঝে প্রথমে ছিল চাপা রেষারেষি...

- তারপর?

- তারপর ভালোবাসা! মাঝে মাঝে দেখা হয়ে যেত সূর্য আর বৃষ্টির.. ধীরে ধীরে মুগ্ধতা, ভালোলাগা এবং মৌন প্রণয়। একে অন্যকে জানাবার আগেই প্রকৃতি তাদের দূরে সরিয়ে দেয়। নিজস্ব সময়ের ব্যবধানে পালাক্রমে আসা যাওয়া দুজনের। ক্রমশ বদলে যেতে থাকে চারপাশ.. এককালের নির্জন পৃথিবীতে অজস্র প্রাণের ব্যস্ততা। এতকিছুর পরও বদলে যায়নি সূর্য আর বৃষ্টির আসা যাওয়া। আজও নিঃশব্দে ভালোবেসে যায় তারা।

- তবে কি ওরা একে অন্যের ভালোবাসার কথা জানতেই পারেনি?


- কে বললো জানতে পারেনি.. বৃষ্টি জানে সূর্যের ভালোবাসা কতটা উষ্ণ। আর সূর্যও জানে বৃষ্টির ভালোবাসা কতটা সিক্ত। তাই কখনও কখনও একসাথে দেখা যায় সূর্যের রোদ্দুর আর বৃষ্টির জলকনা.. জলে আর আগুনে উষ্ণশীতল সেই ভালোবাসার মিশ্রণে জন্ম নেয় রঙধনু। অবারিত আকাশে ক্ষণজন্মা রঙধনু তার সাতটি রঙ ছড়িয়ে জানিয়ে দেয় সূর্য আর বৃষ্টির ভালোবাসার গল্প।
আর সেই গল্প প্রজাপতির ডানায় ভর করে রূপকথা হয়ে আসে তোমার জন্য!

- আমার জন্য? তোমায় তার বিনিময়ে কি দেওয়া যায়.. ওই দেখো মেঘ ভেঙ্গে বেরিয়ে এসেছে সূর্য। বৃষ্টির ফোটাগুলো রোদ্দুর মেখে হলদে হয়ে গেছে। চলো চলো.. রূপকথার বিনিময়ে তোমায় রঙধনু উপহার দেবো!!
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
মাসরুর মুস্তাফি অসাধারন গল্প... ছোট্ট একটা ক্যানভাসে এত্ত বড় চিত্রকল্প আঁকলেন কিভাবে? তুলির টান দেখে বোঝা যায় কি ক্ষুরধার শিল্পী.... খুব ভালো লাগলো।
ভালো লাগেনি ২৫ সেপ্টেম্বর, ২০১২
নাসির আহমেদ কাবুল অভিনন্দন। ফুলেল শুভেচ্ছা।
ভালো লাগেনি ২৫ সেপ্টেম্বর, ২০১২
ম তাজিমুল ইসলাম বিজয়ী অভিনন্দন
ভালো লাগেনি ২৪ সেপ্টেম্বর, ২০১২
জালাল উদ্দিন মুহম্মদ বিজয়ী অভিনন্দন ও লাল গোলাপ শুভেচ্ছা।
ভালো লাগেনি ২১ সেপ্টেম্বর, ২০১২
সূর্য বিজয়ী অভিনন্দন জলধারা মোহনা
ভালো লাগেনি ২০ সেপ্টেম্বর, ২০১২
তানি হক অভিনন্দন ! প্রিয় অপুনিটাকে ...এমনি বিজয়ের মধু ধনী বাজুক বারে বারে ..একই কামনা .. :)
ভালো লাগেনি ১৯ সেপ্টেম্বর, ২০১২
সালেহ মাহমুদ UNION ALL SELECT NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL# বিজয়ের জন্য শুভেচ্ছা জলধারা মোহনা।
ভালো লাগেনি ১৯ সেপ্টেম্বর, ২০১২
Lutful Bari Panna অনেক অভিনন্দন আপুটার জন্য
ভালো লাগেনি ১৯ সেপ্টেম্বর, ২০১২
মিলন বনিক শুভ অভিনন্দন মোহনা আপু ...অভিনন্দন...
ভালো লাগেনি ১৯ সেপ্টেম্বর, ২০১২

১৪ জুলাই - ২০১১ গল্প/কবিতা: ৪৯ টি

সমন্বিত স্কোর

৬.০১

বিচারক স্কোরঃ ৩.৭৩ / ৭.০ পাঠক স্কোরঃ ২.২৮ / ৩.০

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“এপ্রিল ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ এপ্রিল, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী