নতুন স্বপ্ন

নতুন (এপ্রিল ২০১২)

ওবাইদুল হক
  • ২৭
  • ১৪১
প্রতিদিনই নিত্য নতুন সৃয© উঠে পৃথিবীকে নব নতুন রুপে সজ্জিত করে । দিনের কাল গত হয়ে যাওয়া সেটা আর ফিরে আসেনা । তার অন্তধারা সব সময় নতুন । এই সৌভাগ্য ধরণী কূলে প্রতিটি মানুষেরই হয় । কিন্তু সব মানুষের এই নতুন দিনের সেই অনুভব হয়না । মানুষ তার চিন্তা ধারায় অতিশয় আসক্ত নিত্য নতুন সৃজনশীল কিছুনা কিছু গড়ার । কৃত্তির প্রাপ্তি অজ©নের হিসাবের জুড়ির পরিধী পৃথিবীর চার দিকে ঘিরে রাখে কেউ কেউ । তেমনী এক আনন্দ বেদনার নতুন দিন দেখেছি মনের গভীর কাছ থেকে । অজশ্র শ্রম, সাধনা,তাপস্যার বিনিময়ে বাংলাদেশ ক্রিকেট দল এবার প্র্রথম এশীয়া কাপে ফাইনালে খেলছে । অবাগ বিশ্ব তাকিয়ে ছিল দরিদ্র জনগোষ্ঠি জনলঘুর করুণ তাপেও সমীপের দিকে এগিয়ে যাচ্ছে, বিশ্ব কাপ জয়ী দলকে হারিয়ে ফাইনাল ম্যাচ খেলছে । বাংলাদেশ দলের জন্য এটি প্রথম ফাইনাল । খেলায় প্রথম হতে শেষ ভাইল খেলেছে । শুধু মাত্র শেষ ১টি বলে চার রানের ব্যবধান বাংলাদেশের ষোল কোটি মানুষের মনকে বেদনার নিরব কালো মেঘের চাহনীতে ডেকে দিয়েছে । নিয়তীর ভাগ্য লেখা এত বছর পরে আলাদিনের প্রদীপ হাতে পেয়েও হাত থেকে হারিয়ে যাওয়া কেউ সহজে মানতে পারছেনা । টিভির পদা©য় যখন দেখা গেল মুশফিকুর রহিম সাকিব-আল হাসানকে জড়িয়ে ধরে প্রদীপ হারানোর কষ্টের আত©নাদে অশ্রু ফেলছে, তখন হয়ত বাংলার ষোল কোটি মানুষ তাদের মনকে সান্তনা দিতে আর পারছেনা । সবাই যার যার ˉœ’ানে সবাই নিরবে চোখের জল পেলেছে ।পদা©য় যখন দেখলাম এমন এক শিশু করুণাময়ে কাদuছে, সে তার অনাহারে কঠিণ সময়েও হয়ত এমন করে কাদuবেনা । তখন আমি আর আরব - আমিরাতে কি করে চোখের পানি থামিয়ে রাখি । আশাতে থাকিয়ে আছি নিয়তীর খেলায় আবার খেলব নতুন করে, নতুন দিন এমনী করে, সেদিন হারবনা আর জিতবই জিতব ।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
সালেহ মাহমুদ UNION ALL SELECT NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL# ধন্যবাদ ওবায়েদ ভাই, আমার যে কি কষ্ট হয়েছিল বলে বোঝাতে পারব না। আগামীর জন্য পথ চেয়ে থাকলাম। ধন্যবাদ।
আপনাকেও তার জন্য অনেক ধন্যবাদ ।
মোঃ আক্তারুজ্জামান ভাই, খুব ভাল অনুভুতির সুন্দর বহির প্রকাশ ঘটিয়েছ।
অনেক ধন্যবাদ সুন্দর কমেট করার জন্য
খন্দকার আনিসুর রহমান জ্যোতি Obaidul Vai Golpota Valoi Hoyeche .....tobe Bananer Dikta Aktu Dekhte Hobe......Dhonnobad
তার জন্য অনেক ধন্যবাদ । আশা করি আগামীর পথে থাকব ।
খোন্দকার শাহিদুল হক বেশ ভাল লাগল। চমৎকার । শুভকামনা আপনার জন্য।
আপনাকে কি বলে যে ধন্যবাদ দেই ।
শেখ একেএম জাকারিয়া অনেক ভাললাগল।শুভকামনা ভাই।
বিন আরফান. ভালো লাগলো.
আরফান ভাই এত কষ্ট করে বললেন যে ভাল লাগল কি মজানা লাগছে আমার বলার মত না তবে হে দোয়া করবেন ।
সূর্য সুন্দর লিখেছ ওবায়দুল। অনেক অনেক শুভকামনা রইল
তাই -----যা বলতে মন চাই তা বলতে পারিনা । অজানার মাঝে খুঁজি মনের ঠিকানা ।
আহমেদ সাবের আপনার মত করেই বলি - "সেদিন হারব না আর জিতবই জিতব"। ভাল লাগল লেখাটা।
স্যার আসলে আমি কখনো আমার মত করে বলতে পারিনা । । তবুও আপনাকে অনেক ধন্যবাদ আবার কমেট করার জন্য ।
ওবাইদুল হক কমেট কারার জন্য সকলকে ধন্যবাদ ।
এস কে পরশ আমার সব লালোলাগা ছুয়েগেল আপনার লেখায়..................সত্যি অসাধারণ
বেদনার কাছে হার মানতে নয় মনের কাছে জয় করতেই হবে ।

৩১ জানুয়ারী - ২০১১ গল্প/কবিতা: ২৭ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

আগামী সংখ্যার বিষয়

গল্পের বিষয় "নগ্নতা”
কবিতার বিষয় "নগ্নতা”
লেখা জমা দেওয়ার শেষ তারিখ ২৫ মে,২০২৪