নব মুক্তির চেতনা

মুক্তির চেতনা (মার্চ ২০১২)

ওবাইদুল হক
  • ২৯
  • ১০৫
নব প্রজন্মের দিচ্ছি ডাক
নব মুক্তির চেতনায়
ভিবেক নামের মূল্যবোধ জাগিয়ে তুল
মাতৃত্তের শ্রদ্ধাঞ্জলীর মহিমায় ।
মুখের বাণীর বিশ্বাসী না হয়ে
কর অন্তর থেকে প্রভুর প্রার্থনা
মাতৃভূমিকে ভালবাস পবিত্র বক্ষে হস্ত রেখে
আমি শোষণ করবনা কোন দিন
এ আমার আপন মূল্যবোধের মুক্তির চেতনা ।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
খন্দকার নাহিদ হোসেন হক ভাই, বেশ। তবে আপনার কাছে প্রত্যাশা কিন্তু বেশি...। শুভকামনা রইলো।
তানি হক আমি শোষণ করবনা কোন দিন এ আমার আপন মূল্যবোধের মুক্তির চেতনা । ..অসাধারণ প্রার্থনা ...ভাইকে অভিনন্দন !
পাঁচ হাজার সবাই শুধু এমন প্রতিজ্ঞা করলেই হবে না, তা পালন ও করতে হবে। ভাল লাগল কবিতা।
আসলেই তাই কয় জন বা আছে তা পালন করে
Sisir kumar gain সুন্দর সাবলিল কবিতা। তবে,বানানের প্রতি যত্নবান হতে হবে।যেমনঃ ভিবেক=বিবেক, তুল=তোল।শুভচ্ছা ও শুভকামনা কবি।
আহমাদ মুকুল ...আপন মূল্যবোধে মুক্তির চেতনা.....ভাল লাগলো খুব।
ধন্যবাদ মুকুল ভাই
মনির খলজি ওবায়দুল ভাই, বানান সমস্যা ছাড়া চেতনার থীম তা খুব সুন্দর ! দেশের জন্য সকলের এধরনের প্রতিজ্ঞাবদ্ধ হওয়া উচিত ! শুভকামনা রইল !
আসলে এখন নতুন নতুন অনেক ফন্ট নতুন নতুন দুনের কাছে দায়বদ্ধ হতে হচ্ছে । তবুও আমার হেয়ালিটা আমার দিক বলে মনে করি । ধন্যবাদ ।
আহমেদ সাবের "ভিবেক (বিবেক) নামের মূল্যবোধ জাগিয়ে তুল (তোল) / মাতৃত্তের (মাতৃত্বের) শ্রদ্ধাঞ্জলীর মহিমায়" - আমাদের সবার এমন আকাঙ্ক্ষা হোক হৃদয়ে।
ধন্যবাদ স্যার
মোঃ আক্তারুজ্জামান কবিতায় আবেদনটা দারুন ফুটে উঠেছে| ভালো লাগলো|

৩১ জানুয়ারী - ২০১১ গল্প/কবিতা: ২৭ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“মে ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ মে, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী