জান্তব শরীরটা আর বয়ে বেড়াতে মন চাইছেনা যখন অবধারিত নিয়তি হলো মৃত্যু তখন কখনো কখনো আত্মঘাতী হয়ে উঠতে চায় মন কী লাভ বেশিদিন বেঁচে দিন যত গড়াচ্ছে মনে হচ্ছে যত কাজ কর্ম সৃষ্টি সব অবান্তর কেন এই প্রাণী দেহটা বয়ে বেড়াচ্ছি প্রতি রাতে ঘুমাবার সময় ভাবি স্বপ্নে স্বপ্নেই যেন বিলীন হয়ে যাই আর যেন দেখতে না হয় কোনো প্রভাত কিংবা হতাশাগ্রস্থ কোনো দিন সব কেমন যেন এলোমেলো লাগে আজকাল কবে আসবে সেই শুভক্ষণ যখন জান্তব শরীরটাকে জানাবো বিদায় কবে আসবে সেই সকাল যখন কারো ডাকেই ভাঙ্গবে না ঘুম
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
আখতারুজ্জামান সোহাগ
প্রচণ্ড রকমের হতাশা যখন মানুষকে দিশেহারা করে তখন বোধ হয় মনে মনে নিজের মৃত্যু কামনা করা ছাড়া আর কিছু করার থাকে না। কারো জীবন যেন এ রকম হতাশায় নিমজ্জিত না হয়- এই কামনা।
কবির জন্য শুভকামনা।
"প্রচণ্ড রকমের হতাশা যখন মানুষকে দিশেহারা করে তখন বোধ হয় মনে মনে নিজের মৃত্যু কামনা করা ছাড়া আর কিছু করার থাকে না। কারো জীবন যেন এ রকম হতাশায় নিমজ্জিত না হয়- এই কামনা।" ... ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ... জীবন সংগ্রামে বিপর্যস্ত হলেও আপাতত আত্মহননের পথে যাচ্ছি না ... শুভকামনা চিরন্তন ...
এশরার লতিফ
আজকে পান্না ভাই একটা ব্লগ লিখেছেন যেখানে জীবনানন্দের 'আত্মঘাতী ক্লান্তি'র প্রসঙ্গ আছে. এই কবিতায় সেই 'আত্মঘাতী ক্লান্তি'র আঁচ পেলাম. ভালো লাগলো.
অনেক অনেক ধন্যবাদ বস ... কোথায় জীবনান্দ আর কোথায় আমি ... আপনাদের যে সমাদর পাই, তাতেই আমার জীবন আনন্দে ভরে ওঠে ... ভালো থাকবেন ... শুভেচ্ছা, শ্রদ্ধা ও ভালবাসা নিরন্তর ...
সাদিয়া সুলতানা
প্রতি রাতে ঘুমাবার সময় ভাবি
স্বপ্নে স্বপ্নেই যেন বিলীন হয়ে যাই......সত্যি তবু আমি মৃত্যুর কথা ভাবিনা। কেন যেন আশায় থাকি। প্রভাতটা আরও সুন্দর হবে। আপনার লেখা আগে পড়িনি। আপনি নিয়মিত লিখছেন। সময় করে আগেরগুলো পড়তে শুরু করবো। লেখার গভীরতা আর ভাব থেকে শেখার লোভ যে বড়! শুভকামনা।
"আমি মৃত্যুর কথা ভাবিনা। কেন যেন আশায় থাকি। প্রভাতটা আরও সুন্দর হবে। আপনার লেখা আগে পড়িনি। আপনি নিয়মিত লিখছেন। সময় করে আগেরগুলো পড়তে শুরু করবো। লেখার গভীরতা আর ভাব থেকে শেখার লোভ যে বড়!" ... অজস্র ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ... জানিনা শেখার কিছু পাবেন কিনা তারপরও আমার আগের লেখা পড়ার আমন্ত্রণ রইলো ... ভালো থাকবেন ... ভালবাসা ও শুভকামনা নিরন্তর ...
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।