বর্ষার সময় অলস সময় সবার ঘরে ঘরে কাজের সময় কাজ করে না সবাই বলে পরে। বাইরে বের হয় না কেউ সবাই থাকে শুয়ে উকি দিয়ে শুয়ে পরে কম্বল মোড়া দিয়ে। কাজে যাওয়ার কথা বললে সর্দি কাশি জ্বর, কাজের ভয়ে আর বলে বাইরে হচ্ছে ঝড়। চোখের মধ্যে ধুলা পড়লে হবে চোখ নষ্ট, মাথার উপর গাছ পড়লে আমার হবে কষ্ট। নয় ছয় করে বুঝিয়ে দেয় নানান কথা বলে আরাম আয়েশে সবার যেন অলস সময় চলে। বর্ষার সময় অলস সময় কাজে ফাঁকি দেওয়া ঘরে বসে গল্প করে মজার খাবার খাওয়া শ্বশুর বাড়ী হলে ভাল কোন চিন্তা নাই, কাজ কাম বাদ দিয়ে মজার খাবার চাই। ঘুমিয়ে থাকার ভান করে কাটিয়ে দাও বেলা বাদল আসলে উঠ বলে কী হল আল্লাহ ? বাড়ি যাব কেমন করে এখন উপায় কি ? শ্বশুড় বাবা আদর করে বলবে আর কটা দিন থাকি ? বর্ষা মানে অলস সময় মজার ব্যাপার ভাই, শ্বশুর বাড়ির মজার খাবার কেউ বলার নাই।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
মোঃ আক্তারুজ্জামান
ভালো ছড়া| তবে আমি চাই চটুল বিষয় ছেড়ে তুমি কোনো গভীর বিষয় নিয়ে আস্তে আস্তে লেখা শুরু করবে| তোমার লেখার হাত ভালো কাজেই ওই চেষ্টাটা তোমার করা দরকার- কি বলো?
মোঃ ইকরামুজ্জামান (বাতেন)
ভালো লাগলো বিশেষ করে ((শ্বশুর বাড়ী হলে ভাল
কোন চিন্তা নাই,
কাজ কাম বাদ দিয়ে
মজার খাবার চাই।
ঘুমিয়ে থাকার ভান করে
কাটিয়ে দাও বেলা
বাদল আসলে উঠ বলে
কী হল আল্লাহ ?)) এই চরণ গুলো ।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।