এখন প্রতি মধ্যরাতেই আমি দেখি- নগরীর প্রতিটি দেয়ালে, প্রতিটি জানালায় কিছু অচেনা ক্ষোভ, পরিচিত সাদা ধোঁয়ার গন্ধ।
প্রতি রাত্রিরেই তাদের ইচ্ছে হয় কোন নিয়ম- শৃঙ্খল ভেঙ্গে চুরমার করে দিতে, ইচ্ছে হয়, নয় আর কোন দুঃশ্বাসনের দাসত্ব বরণ । আঙ্গুলের ফাঁকে চাপ দিয়ে চ্যাপ্টা করা আঙ্গুরের মতন; তাদের ইচ্ছা হয়- সব দুমড়ে- মুচড়ে ছুঁড়ে ফেলে শহরের শেষে যত আবর্জনায় স্তূপে।
তোমরা যারা বারুদে আগুন জ্বেলেছিলে ! অবজ্ঞাভরে না নিভিয়েই ছুঁড়ে ফেল তাদের শহরের- গ্রামের এক- একটি প্রাচীন কারাগারে। শোন হে তোমরা হুঁশিয়ার- সাবধান !
এখন প্রতি মধ্যরাতেই আমি দেখি- নগরীর প্রতিটি দেয়ালে, প্রতিটি জানালায় দানা বাঁধছে কিছু অচেনা ক্ষোভ, ক্ষোভের আগুনে জ্বলন্ত বারুদ । সাদা ধোঁয়ার কিম্ভূতকিমাকার অজগর অবয়ব ।
তোমরা যারা অবজ্ঞাভরে কীটের মত ছুঁড়ে ফেল তাদের রাস্তায়- নর্দমায়, জোঁক হয়ে যারা কারাগারবাসিনীর রক্ত শুষে- শুষে হয়েছ বেঢপ- রসালো, শোন হে তোমরা হুঁশিয়ার- সাবধান !
আজ অথবা কাল- হিংস্র ক্ষোভের সেই দানব এক- এক করে গিলে খাবে তোমাদের সবগুলোকে। আর- তোমাদের উচ্ছিষ্ট বিলীন হয়ে যাবে পৃথিবীর নিকৃষ্টতম অন্তরিতে অভুক্ত অজগরের কুণ্ডলির ফাঁদে পালানোর রাস্তা মিলবে না তোমাদের ।
তাই, এখনি সময়, বাঁচতে চাইলে পালাও । কারণ প্রতি মধ্যরাতেই আমি দেখি- নগরীর প্রতিটি দেয়ালে, প্রতিটি জানালায় দানা বাঁধছে কিছু অচেনা রক্ত-পিয়াসী ক্ষোভ ।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।