এই জমিন এই আসমান এই প্রকৃতি এসব নিয়ে চলছে আমার জীবন তারা আমাকে বৃষ্টি দেয়,রৌদ্র দেয়, এ ভুবনে আলো-আধারের মিশ্রন দেখায়। আমি না চাইলেও এসব পাই প্রতিনিয়ত, আর আছে আমার পোষা প্রাণীগুলো; গরু-ছাগল,হাঁস-মুরগী অথবা কুকুর-বিড়াল। তারা আমাকে অনেক কিছু দেয়; অর্থ-কড়ি,আহার,নিরাপত্তা এমনকি সঙ্গ, বিনিময়ে এদের কাউকেই কিছু দেই না আমি তবু ওরা সবাই আমাকে দেয় ভালবেসে। আবার কিছু মানুষ আছে যারা কাছের মানুষ বলে পরিচিত আমি যাদের পরম শুভাকাঙ্খী ভাবি, সুসময়ে তাদের অহরহ কাছে পাই আর দূর্দিনে যারা মোবাইলও ধরে না। অথচ তাদের চেয়ে আমার বেড়াল-কুকুর অনেক শ্রেয়। মানুষ আর পশু; এই সবই জীবনের উপাদান তবু আজও জানিনা কারা আমার বন্ধু আর কারা প্রিয়।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
বিন আরফান.
তারা আমাকে বৃষ্টি দেয়,রৌদ্র দেয়, = জমিন বৃষ্টি দেয় না বন্ধু. লিখেন ভালো কিন্তু ভাবনায় আরো নিপুন হতে হবে. শব্দ মিললেই তা প্রয়োগ করতে হয় না. শেষর করণ আমার পছন্দ তার পরেও তুলে আরো শালীনতা থাকা দরকার ছিল. কেননা মানুষ সৃষ্টির সেরা জীব. শুভ কামনা রইল.
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।