দু'দিন পরেই কোরবাণীর ঈদ। মামাকে কোথাও খুজে পাওয়া যাচ্ছে না। এমন নয় যে মামাকে ছাড়া ঈদ পিছিয়ে যাবে। তবে ছোট বেলার অভিজ্ঞতাটা ( গরু-ছাগল পালনের ফলে এ প্রাণীগুলোর ভালমন্দ বুঝায়) কাজে লাগবে তাই খোজা। এখন মামার অবস্থা রমরমা। সাতচলি্লশ হাজার টাকায় সিটিসেল এর একটা সেলুলার ফোন কিনেছেন মামা। সমস্যা হলো এটা আবার ঢাকা শহরের বাইরে কোথাও কাজ করে না। আর নম্বরটাও একেবারে যাকে বলে সোনায় সোহাগা ০১১৪২০৪২০।
কিযে করি কিছুই ভাল লাগছে না। সব গরু-ছাগলগুলো মানুষ কিনে নিয়ে যাচ্ছে। আল্লাহ না করেন আমাদের ভাগ্যে শুধু গরুছাগলের গলার দড়িই না থেকে যায়!
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
আহমেদ সাবের
জনাব পাঁচ হাজার সাহেব পাঁচ হাজার দিন পর ফেরৎ আসলেন ৪২০ সমাপ্তির একটা সেলুলার ফোন নাম্বারের গল্প(!!!) ফেঁদে। গরুছাগলের গলার দড়ি বাদ দিয়ে গরুছাগল দিয়েই ঈদ হোক ( হয়ে গেছে) আশা করি। কি যে করি? যান, ১ দিলাম।
আজিম হোসেন আকাশ
ভাল লাগল। েভাট করলাম।
আমি কি পারিনি তোমাদের
মন করিতে জয়;
তবে কেন আমায় ভোট দিতে
তোমাদের এত ভয়।
যদি কারো ভাল না লাগে
আমার লেখা কবিতা;
পছন্দের তালিকায় নিবে
না কেউ জানি তা।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।