আন্দোলনঃ একটু সবুজের জন্য!

সবুজ (জুলাই ২০১২)

দুষ্ট মন
  • ২২
  • ১০
আমি আমার সন্তানকে মেরে ফেলছি,
একটু সবুজের জন্য দেখছি ওর যন্ত্রনায় নীল হয়ে যাওয়া।
ইট পাথরের দেয়াল ঘেরা শহরে ও হাস ফাঁস করে অর্হনিশ।
প্রাণ ভরে নিতে পারে না এতটুকু শুদ্ধ শ্বাস।
দূষিত বাতাসের সীসা ওর লাংসকে ধ্বংশ করছে।
জীবানু যুক্ত পানী ছড়াচ্ছে লীভার সিরোসিসের বীজ।
গাড়ীর কালো ধোঁয়া বিষাক্ত করছে বাতাসকে।
পরিবেশ যেন আষ্টে পিষ্টে মেরে ফেলতে চাইছে আমার সন্তানকে।
আমি ওকে বাঁচাতে চাই, দিতে চাই একমুঠো সবুজ।
দিতে চাই পানচ্ছোল শৈশবের নির্ভেজাল আস্ফালন।
যেথা থাকবে সবুজ শ্যামলিমাময় অঢেল বৈভব।
পাখির কলতানে মুখরিত বর্ণালী বৃক্ষের মেলা।
প্রাণ ভরে নিঃশ্বাস নেয়ার সীমাহীন আয়োজন।
আমি আমার সন্তানকে বাঁচতে দিতে চাই!
ওর জন্য গড়ে যেতে চাই শুদ্ধ বাস ভূমি।
বর্ণিল সবুজ আর দূষনমুক্ত পরিবেশ দিতে...
আজ থেকে শুরু হলো আমার আন্দোলন!!!
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
তানি হক ওর জন্য গড়ে যেতে চাই শুদ্ধ বাস ভূমি। বর্ণিল সবুজ আর দূষনমুক্ত পরিবেশ দিতে... আজ থেকে শুরু হলো আমার আন্দোলন!!!...খুবই ভালো লাগলো ...ধন্যবাদ
এটা আমাদের প্রানের দাবি। আসুন আমরা সবায় এই আন্দোলনে শরিক হই। মূল্যবান মন্তব্য করার জন্য অনেক অনেক ধন্যবাদ।
পন্ডিত মাহী ভালো লাগলো...
মূল্যবান মন্তব্যর জন্য আন্তরিক মোবারকবাদ। ভাল থাকুন।
রোদেলা শিশির (লাইজু মনি ) আন্দোলন শুরু হোক ... তবে ... কবে ... এর শেষ .... জানা নাই ... তাই ... মৌন সমর্থন ... !!
এটা আমাদের প্রানের দাবি। আসুন আমরা সবায় এই আন্দোলনে শরিক হই। মূল্যবান মন্তব্য করার জন্য অনেক অনেক ধন্যবাদ।
অষ্টবসু বর্ণিল সবুজ আর দূষনমুক্ত পরিবেশ দিতে... আজ থেকে শুরু হলো আমার আন্দোলন!!!bhalo
এটা আমাদের প্রানের দাবি। আসুন আমরা সবায় এই আন্দোলনে শরিক হই। মূল্যবান মন্তব্য করার জন্য অনেক অনেক ধন্যবাদ।
মোহসিনা বেগম বর্ণিল সবুজ আর দূষনমুক্ত পরিবেশ দিতে... আজ থেকে শুরু হলো আমার আন্দোলন!!! ------- আপনার আন্দোলনের সাথে একাত্মা পোষণ করছি ।
আপু,মূল্যবান মন্তব্যর জন্য আন্তরিক মোবারকবাদ। ভাল থাকুন।
আহমেদ সাবের আপনার মত আমরাও আমাদের সন্তানকে দিতে চাই "প্রাণ ভরে নিঃশ্বাস নেয়ার সীমাহীন আয়োজন"। "ওর জন্য গড়ে যেতে চাই শুদ্ধ বাস ভূমি।"। আশা করি আপনার কামনা ফলপ্রসূ হবে। সুন্দর কবিতা।
স্যার, এটা আমাদের প্রানের দাবি। আসুন আমরা সবায় এই আন্দোলনে শরিক হই। মূল্যবান মন্তব্য করার জন্য অনেক অনেক ধন্যবাদ।
খন্দকার নাহিদ হোসেন কবির চাওয়া পূর্ণ হোক। আর কবিতা বেশ...।
নাহিদ ভাই, আপনার মত কবি ও লেখকের অনুপ্রেরনা পেয়ে ভাল লাগছে। ভাল থাকুন ।আপনার জন্য শুভ কামনা ।
সিয়াম সোহানূর সুন্দর কবিতা। আমার সন্তান মিশে যাক বাংলার সবুজে। শুভকামনা অশেষ।
আপঅনার মূল্যবান মন্তব্যর জন্য আন্তরিক মোবারকবাদ। ভাল থাকুন।
মোঃ আক্তারুজ্জামান পরিবেশ যেন আষ্টে পিষ্টে মেরে ফেলতে চাইছে আমার সন্তানকে। আমি ওকে বাঁচাতে চাই, দিতে চাই একমুঠো সবুজ- ভালো বলেছেন|
আক্তারুজ্জামান ভাই, এটা আমাদের সবার কথা হোক। আমাদের সন্তানকে রেখে যেতে চাই একমুঠো সবুজ ভুবন। ধন্যবাদ ভাই।
জালাল উদ্দিন মুহম্মদ পরিচ্ছন্ন কবিতা। বক্তব্যটাও সাবলীল। ভাল লেগেছে বেশ। শুভকামনা অশেষ।
আপনার ভাল লেগেছে জেনে আনন্দিত হলাম। ধন্যবাদ আপনাকে।

০৪ জুন - ২০১১ গল্প/কবিতা: ১৬ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

আগামী সংখ্যার বিষয়

গল্পের বিষয় "নগ্নতা”
কবিতার বিষয় "নগ্নতা”
লেখা জমা দেওয়ার শেষ তারিখ ২৫ মে,২০২৪