এক কবি অপেক্ষায় থাকে একটি কবিতা লিখবে বলে, যে কবিতাটি সবার কথা বলবে, যে কবিতাটি আমার হয়ে সমাজের কথা বলবে যে কবিতাটি তোমার ঠোটে রাঙা হাসি হয়ে ফুটবে যে কবিতাটি জনগণের প্রতিনিদিত্ত্ব করবে যে কবিতাটি ঠায় নিবে মায়ের ঘুমপাড়ানি গানে যে কবিতাটি সুর হয়ে ফুটবে রাখালের মুখে যে কবিতাটি অমর কাব্য হয়ে থেকে যাবে ইতিহাসের বুকে। কিন্তু কবির দ্বারা কোন কবিতা লেখা হয়না।
যখন ক্ষুধিতের চিৎকার দুরের আকাশে ভাসে যখন অসহায়ের আর্তনাদ শান্ত বাতাসকে কাপিয়ে দেয় তখন আর কবি আর কবিতা লিখতে পারেনা। কি হবে এমন কাব্য লিখে, যে কাব্য ঢাকবেনা ওদের কষ্টটাকে যে কাব্য ফুটাবেনা অসহায়ের মুখে হাসি যে কাব্য মুক্তি দেবেনা কাউকে ক্ষুধার যন্ত্রণা থেকে।
কবিতাও আজ মুক্তি চায় কবির কাছ থেকে মুক্তি চায় কবিতার প্রতিটি চরন, প্রতিটি ছন্দ কবি আজ শুধু অপেক্ষায় থাকে অপেক্ষা ভাঙার অপেক্ষায়।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
রুদ্র ইসলাম
যখন ক্ষুধিতের চিৎকার দুরের আকাশে ভাসে
যখন অসহায়ের আর্তনাদ শান্ত বাতাসকে কাপিয়ে দেয়
তখন আর কবি আর কবিতা লিখতে পারেনা।
.................. তখন কবি আর কবিতা লিখতে পারেনা।..........................তখন তখন আর কবি আর কবিতা লিখতে পারেনা।
এগুলো তো আমার কথা হে কবি !
মোহাম্মদ ওয়াহিদ হুসাইন
------------------চমৎকার চিবতা ভাবনা। কিন্তু কবিতা দিয়েও তো জাগিয়ে তোলা যেতে পারে, কবি তেমন কবিতা লিখবে আশাকরি। শুভচ্ছা আর ধন্যবাদ।
তানি হক
মুক্তি চায় কবিতার প্রতিটি চরন, প্রতিটি ছন্দ
কবি আজ শুধু অপেক্ষায় থাকে অপেক্ষা ভাঙার অপেক্ষায়।...ভীষণ ভালো লাগলো ..সত্যি এমন কবিতা ই তো চাই ..ধন্যবাদ
খোন্দকার শাহিদুল হক
বাহ! বেশ সুন্দর চেতনা। আরো পরিশিলিত হলে ভাল হতো। কিছুটা রাজনৈতিক বক্তৃতার মত শোনালেও শেষে এসে আপনার বক্তব্য কাব্যের কাছাকাছি পোঁছতে পেরেছে। চর্চা চলুক না। শুভ কামনা আপনার জন্য।
সেলিনা ইসলাম
বেশ সুন্দর চেতনা "
যখন ক্ষুধিতের চিৎকার দুরের আকাশে ভাসে/
যখন অসহায়ের আর্তনাদ শান্ত বাতাসকে কাপিয়ে দেয়/
তখন আর কবি আর কবিতা লিখতে পারেনা। ...ভাল লাগল শুভেচ্ছা কবি
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।