ঠিক বেঠিক

পরিবার (এপ্রিল ২০১৩)

হোসেন মোশাররফ
  • ১৬
  • ৪১
ভাবছ তুমি নেইকো আমি
করছ তুমি একি?
বলছে সবাই তুমি নাকি
আমড়া কাঠের ঢেঁকি।

যাচ্ছ কোথায়, নেইতো উপায়
বলছি নাতো এমনি
দিচ্ছে গরম পাচ্ছে নরম
লাগল চোখে ভেলকি।

একটু এদিক একটু সেদিক
ছুটছ কী দিগ্-বিদিক্ ?
একটু থাম লাগাম টান
চিনে নাও ঠিক্-বেঠিক্।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
মোহসিনা বেগম আপনার ছড়া পড়ে সব সময় মজা পাই । অনেক ধন্যবাদ ভাই ।
মোঃ আক্তারুজ্জামান খুব সুন্দর হয়েছে| ধন্যবাদ|
রোদের ছায়া ছোট্ট ছোট্ট কিছু কথার মাধ্যমে বেশ উপদেশ মূলক ছড়া । '' একটু এদিক একটু সেদিক ছুটছ কী দিগ্-বিদিক্ ? একটু থাম লাগাম টান চিনে নাও ঠিক্-বেঠিক্।'' হা আমরা অনেকেই সঠিক দিন নির্দেশনা পাইনা , লাগামটাও টানা হয়না ।
সূর্য শেষ দুটো লাইন এমন ছটফটেদের জন্য লাগসই উপদেশ। ছন্দে ছন্দে সুন্দর করে বুঝিয়ে দিলেন কর্তব্য। শুভেচ্ছা মোশাররফ ভাই।
খন্দকার আনিসুর রহমান জ্যোতি একটু এদিক একটু সেদিক ছুটছ কী দিগ্-বিদিক্ ? একটু থাম লাগাম টান চিনে নাও ঠিক্-বেঠিক্। ........// ছড়াকে খাটো করে দেখার উপায় নেই ....কারণ তা আপনার ছড়ার মাধ্যমে এর গাম্ভিয্যপূর্ণ রূপ ফুটে উঠেছে.....মোশাররফ ভাই আপনাকে অনেক ধন্যবাদ...........
তানি হক একটু এদিক একটু সেদিক ছুটছ কী দিগ্-বিদিক্ ? একটু থাম লাগাম টান চিনে নাও ঠিক্-বেঠিক্।.... খুব সুন্দর ছড়া
মিলন বনিক সুন্দর ছড়া কবিতা...অনেক অর্থপূর্ণ....ভালো লাগলো...

২৫ জানুয়ারী - ২০১১ গল্প/কবিতা: ৪০ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

আগামী সংখ্যার বিষয়

গল্পের বিষয় "অবহেলা”
কবিতার বিষয় "অবহেলা”
লেখা জমা দেওয়ার শেষ তারিখ ২৫ এপ্রিল,২০২৪