পথ আঁকড়ে ধরে অনেক না পাওয়ার ক্লান্তি ভূমিসুতো মেঠো পথে অবিরাম যাওয়া আসা। নিশীথিনীর কোলাহল থামে না অতিকায় পথ যেন ফুরয় না, ক্ষীণ পদ যাত্রায় অস্ফুট ধ্বনি তুলে, এ কেমন ভালোবাসা। ঈর্ষা নয়, মনের সন্দেহে পথে নামে যাযাবর মন ভালোবাসার নোঙ্গর ফেলে থামি কত অচেনা পথ ঘাট। বাবুইয়ের বাসা দোলে হালকা বাতাসে, মনের সংকটে পরে ধরাশায়ী কুন্তল মন। হয়তো মনের অমিল, নয়তো সামিল হবো অচেনার পথ ধরে অজানা আকাশে। তবুও দোলন চাঁপা কিংবা শিউলির গন্ধে ভরবে আকাশ। অচেনা নয় সেতো চিরচেনা, যমুনা কিংবা ব্রহ্মপুত্র বয়ে যাবে নিরবধি চেনা পথ ধরে সাগর সংগমে। এই আমি শুধু উদাসী পথটুকু ছুঁতে পারি না বলে নিজেকে মনে হয় বড় বেশী আনমনা।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
পন্ডিত মাহী
কবিতার প্রাথমিক ভূমিকা ভেঙ্গে একটু একটু করে এর মাঝে তরঙ্গ দিতে পারলে ভালো হতো। শেষের ভাবটা আরেকটু রেশ রাখতে পারলো না কেন এই আক্ষেপও আছে। কিন্তু কবিতার পুরো বিষয়টি আমাকে দারুন ভাবে আকর্ষন করলো। উদাসী পথে উদাসী হয়ার স্বপ্ন একবার হলেও মানুষ দেখবেই।
মাহী ভাই...অসধারণ মন্তব্য আর উদাসী হতে পারার জন্য গৌরভ বোধ করছি....তরঙ্গ আর ভাবের রেশটা লেখকের সীমাবদ্ধতার বেষ্টনী ভেদ করে বের হতে পারেনি বলে হয়ত কল্পনার সীমাবদ্ধতায় আটকে গেছে...অনেক শুভেচ্ছা....
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।