পৃথিবীর যেদিকে যাই সর্বত্র, আকাশ দিয়ে ঘেরা। বিশ্বভ্রম্মান্ডে একআবরণ। বারিধারা,অনুভবে শীতল পবন। কাঙ্খিত পরিবর্তন।।বর্ণহীণ আকাশ জুড়ে বিস্তৃত মেঘের আয়োজন। কখনও অনল, কখনও অবিরত বারিবর্ষণ। বাহ্যিক পৃথিবী তার স্পর্শ পায়।
যেখানে ছিলাম আমি, হয়তো এখন সেখানে দাঁড়িয়ে নেই,বৃষ্টি বরষায় তবু বারিধারা পরে কেন এত অদ্ভুত পরিবর্তন? অনিন্দ্য হৃদয়ে স্নিগ্ধ প্রতিসরণ। কে দেখতে আসে,সেই আলোড়ণ?
আগুন-পানি-মাটি-বাতাস এর এই মুগ্ধ খেলায় জীবন’নামক একজন আমি, আমারই সাজে!হৃদয়ে অনিন্দিতা- একজন আমিই!আমারই রূপে!জগতের বৃষ্টিধারায়,স্রোতস্বীণির অবগাহনে কোথা তারা ভেসে চলে যায়?
তনু-মন তবু আটকে যায় ঐ দূর নীলিমায়।আমার মাঝে এই আমি জীবনের স্পন্দন,অ-ধরা রঙধনু হয়ে দিগন্তে মিলিয়ে যায় সোনালী বিকেল শেষে, গোধূলী বেলায়।
আহমেদ সাবের
চমৎকার অনুভূতির সুন্দর অভিব্যক্তি। "আমার মাঝে এই আমি / জীবনের স্পন্দন,অ-ধরা রঙধনু হয়ে দিগন্তে মিলিয়ে যায়" - মুগ্ধ হবার মত কিছু বাক্য কণিকা। বেশ ভাল লাগল।
মিলন বনিক
তনু-মন তবু আটকে যায় ঐ দূর নীলিমায়।আমার মাঝে এই আমি, জীবনের স্পন্দন,অ-ধরা রঙধনু হয়ে দিগন্তে মিলিয়ে যায়, সোনালী বিকেল শেষে, গোধূলী বেলায়।-এক কথায় অসাধারণ...ভাব আর অনুভুতির মিশ্রনে এক অনন্য সৃষ্টি....অনেক ভালো লাগলো...শুভ কামনা...ভাই..
শ্যাম পুলক
তনু-মন তবু আটকে যায় ঐ দূর নীলিমায়।আমার মাঝে এই আমি
জীবনের স্পন্দন,অ-ধরা রঙধনু হয়ে দিগন্তে মিলিয়ে যায়
সোনালী বিকেল শেষে, গোধূলী বেলায়।
অনেক সুন্দর কবিতা
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।