হাত বাড়ালেই হাতের কাছে

বন্ধু (জুলাই ২০১১)

মুবতাসিম ফুয়াদ
  • ১৮
  • 0
  • ৬০
হাত বাড়ালেই হাতের কাছে,
তারে পাই আমার পাশে।
সাগরের ঢেউ এ ঢেউয়ে,
তারই তালে তাল মিলিয়ে,
জীবন তরী যাচ্ছে বয়ে।
তারই সাথে জীবন তরে
হাত বাড়ালেই হাতের কাছে,
তারে পাই আমার পাশে।
বায়ুর সাথে মিশে গিয়ে,
মেঘ যেরূপ খেলা করে,
তারই সাথে জীবন তরে,
জীবন দিলাম আমার কাটিয়ে।
হাত বাড়ালেই হাতের কাছে,
তারে পাই আমার পাশে।
বন্ধু আমার চিরতরে,
থাকবে আমার আপন হয়ে।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
খন্দকার নাহিদ হোসেন কবিতাটি ভালোই লাগলো। তো ভাইয়া, সামনে তুমি অনেক ভালো লিখবে যদি এভাবেই লিখতে থাকো। দোয়া রইলো।
মোঃ আক্তারুজ্জামান ভালো ছন্দ দিয়েছেন কিন্তু বিষয় বৈচিত্র থাকতে হবে গতানুগতিকতা থেকে বেরিয়ে আসুন অবশ্যই ভালো করতে পারবেন|
প্রজাপতি মন হাত বাড়ালেই হাতের কাছে, তারে পাই আমার পাশে। বন্ধু আমার চিরতরে, থাকবে আমার আপন হয়ে। ভালো লাগলো.
সূর্য সুন্দর লিখেছ। লিখতে লিখতে এক সময় অসাধারণ কবিতা লিখে ফেলতে পারবে।
বিন আরফান. মনের ভাব প্রকাশ হয়েছে. ভালো. চেষ্টা চলতে থাকবে. অন্যদের কবিতা পড়তে হবে এতে লেখার মান বৃদ্ধি পাবে. শুভ কামনা.
এমদাদ হোসেন নয়ন Rakhar mato rakhla bandhu sara jebone apon hoya thaka.
আহমেদ সাবের সুন্দর হয়েছে।
Akther Hossain (আকাশ) হাত বাড়ালেই হাতের কাছে, তারে পাই আমার পাশে। সুন্ধর কথা লিকেছেন!

০৬ মার্চ - ২০১১ গল্প/কবিতা: ৩ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“এপ্রিল ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ এপ্রিল, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী