কাঁদে স্বজন, কাঁদে ভক্ত, কাঁদে লক্ষ কোটি জনতা। চারদিকে হায়! হায়! রব, শোকানলে জ^লছে দেশ। সাহিত্যসম্রাট এলো দেশে,স্বর্গলোকের পালঙ্কে শুয়ে। অনুরাগবশে অনুরাগী, ভিজালো কফিন নয়নের জলে। শহীদ মিনার গেল ঢেকে, পুষ্পস্তবক আর কদম ফুলে।
নুহাশ পল¬ীর লিচুগাছ তলে, তৈরী হলো চিরস্থায়ী ঘর। যেখানে বাস করিবে, কথা সাহিত্যর নিপুণ কারিগর। স্বপ্ন ছিল তব মনে, বৃষ্টির জলে স্নান করে যাবে ঘরে। রিমঝিম রিমঝিম বৃষ্টির পরশে, সে সাধ মিটিয়ে নিলে। অসংখ্য ভক্তকে কাঁদিয়ে, চলে গেলে না ফেরার দেশে।
নন্দিত কথা শিল্পী তুমি, দুই যুগ সাহিত্য ভুবন করেছ শাসন। না-না মরিতে পারো না কভু তুমি, ওগো! সাহিত্যর অধীশ্বর। ছিলে তুমি আছ চিরদিন থাকবে, সাহিত্য অঙ্গনে দীপশিখা জ্বালাবে। ভুলিনি ভুলবনা আছি তোমার সাথে, শুনাব ভজন গীতি চাঁদনি পসর রাতে।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
আহমেদ সাবের
জীবন নদীর ওপারে চিরতরে চলে যাওয়া প্রিয় লেখকের প্রতি অশ্রু-ভেজা শ্রদ্ধাঞ্জলি - "অসংখ্য ভক্তকে কাঁদিয়ে, চলে গেলে না ফেরার দেশে"। ভাল লাগল কবিতাটা।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।