বলছি শোনো সকল বন্ধু আমার সময় হয়েছে এখন যুদ্ধে যাবার। যার যা আছে তাই নিয়ে চলো মুক্তির কথা উচ্চস্বরে বলো। থেকোনাকো আর চুপটি করে বাবামার স্নেহের ছোট্ট ঘরে। বঙ্গবন্ধু দিয়েছে স্বাধীনতার ডাক মুক্তির স্বাদ যেন প্রত্যেকে পাক। ২৫ মার্চের কালো রাত্রিবেলা বাঙালী নিধনে চলে মরণখেলা। প্রতিরোধে জনগন অস্ত্র ধরে দেশের জন্য জীবন উৎসর্গ করে। ধর্ম বর্ণ আজ নির্বিশেষে যুদ্ধ করে তারা যোদ্ধা বেশে। প্রত্যেকের মনে থাকে একই কথা যে কোনো মূল্যে চাই স্বাধীনতা। দিচ্ছি জীবন,আরো জীবন দেবো মা বোনের সম্ভ্রম না হয় হারাবো। তবুও এদেশ স্বাধীন হবে যোদ্ধার কথা লেখা ইতিহাসে রবে। বাঙালী বীরের জাতি মানেনা যারা যুদ্ধে জিতে তাদের, করে দেশছাড়া। লাল সবুজ পতাকা উড়ে আকাশে মুক্তির স্বাদ পেয়ে বাঙালী হাসে। অবাক বিস্ময়ে দেখে বিশ্ববাসি স্বাধীন বাংলাদেশ তোমায়,অনেক ভালোবাসি।।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
মোহাঃ সাইদুল হক
বাঙালী বীরের জাতি মানেনা যারা
যুদ্ধে জিতে তাদের, করে দেশছাড়া।
লাল সবুজ পতাকা উড়ে আকাশে
মুক্তির স্বাদ পেয়ে বাঙালী হাসে। -----------বেশ ভালো লাগলো কবিতাটি। শুভ কামনা রইলো।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।