শীতের আগমন

শীত (জানুয়ারী ২০২০)

Abdul Karim
  • ১১৮০
শীতের আগমনে ধনীর মনে আনন্দ
গরীবের দুয়ারে হানে আঘাত মন্দ।
শীতের দিনে ধনীর পিঠা পুলির ধুম
শীত কেড়ে নেয় গরীবের চোখের ঘুম।
শীত হলো ধনীর দামি পোশাকের ছন্দ
শীতের কাপনিতে গরীবের আগুনের ধোয়ায় গতর করে দর্গন্ধ।
শীতকালে ধনীর পড়ে ভ্রমনের ধুম
শীত গরীবের ঘরে বসে উপোস করার মৌসুম।
শীত যদিও সৃষ্টি বিধাতার
শীত বয়ে আনুক কল্যান সবার।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
ফয়জুল মহী প্রকৃতিকে নিয়ে প্রকৃত সৃজনী লেখা।
ভালো লাগেনি ১৫ জানুয়ারী, ২০২০
আব্দুর কাদির এককথায় অসাধারণ। ভোট রইল প্রিয়।
ভালো লাগেনি ১৩ জানুয়ারী, ২০২০
মাইনুল ইসলাম আলিফ ভাল লিখেছেন ভাই।চেষ্টা চালিয়ে যান ।শুভ কামনা।
মোঃ মোখলেছুর রহমান স্বাগতম গল্প কবিতায়। আরও চর্চা চলুক এই প্রত্যাশা। কবির জন্য শুভ কামনা।
Gazi Saiful Islam “শীতের আগমনে ধনীর মনে আনন্দ, গরীবের দুয়ারে হানে আঘাত মন্দ।” মনে হয় না কবিতা পড়েন। ভালো লেখার জন্য প্রচুর পড়তে হবে, লেগে থাকতে হবে।

লেখার সাথে বিষয়ের সামঞ্জস্যতা ব্যাখ্যায় লেখকের বক্তব্য

শীতের আগমন ধনীদের জন্য আনন্দের বিষয় এর কারন হলো শীত আসলে ধনীরা নানা ধরনের পিঠা উৎসব করে থাকে। এবং দামি পোশাক পরিধান করে।তাছাড়া শীত মৌসুম আসলে ধনীরা ভ্রমন করে বেড়ায়।অপর দিকে গরীবেরা তাদের পরিবারকে পেটপুরে খাবার দিতে পারেনা। এবং পোশাকের অভাবে আগুনের তাপে শীত নিবারন করার চেষ্টা করে থাকে যার ফলে তাদের শরীর দুর্গন্ধ করে। তাছাড়া শীতের কারনে তারা কাজে যেতে পারেনা বিধায় অনেক সময় উপোস করে থাকে। তাই বিষয়টির সাথে মিল আছে বলে আমি মনে করি।

০৮ ডিসেম্বর - ২০১৯ গল্প/কবিতা: ১ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“এপ্রিল ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ এপ্রিল, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী