হে আমার বঙ্গমাতা, তোমার বুকের ফসলের মাঠে স্নিগ্ধ বাতাস আর খেলা করেনা। সন্ধার বাঁশঝাড়ে ঝাঁকবেধে শালিকেরা কিচির মিচির আর ডাকে না। তবে মধ্যরাতে হঠাৎই কিছু শিয়ালের হাক এখনো শোনা যায়। যদিও তাদের গলায় ফুটে উঠে আজ শুধুই সকরুণ আর্তনাদের স্থবিরতা। পিশাচদের ধারালো ছুরির হিংস্রতায় তাদের হ্রদপৃন্ডে ফুটে উঠে বীভৎসতা। হে আমার বঙ্গমাতা।
তোমার দেশের কৃষ্ণচুড়ার কচি কচি ডাল ভেঙ্গে আজ জঙ্গিরা করছে যাচ্ছেতাই। পলাশ ফুলেরা আজ বোমার আঘাতে ঝুরঝুর করে ঝড়ে পড়ছে পিচঢালা রাস্তায়। ওরা তোমার সবুজ শাড়ির সাথে লাল রঙের টিপ পড়তে দিবে না।
লেখার সাথে বিষয়ের সামঞ্জস্যতা
ব্যাখ্যায় লেখকের বক্তব্য
বাংলাদেশের সমসাময়িক সমস্যাবলী নিয়ে আবেগ আপ্লুত হয়ে লিখেছি । আমি বঙ্গমাতা শব্দটা ব্যাবহার করেছি। আর বর্তমানে বাংলাদেশের কিছু মানুষ দেশ কে ক্ষতি করতে পিছুপা হচ্ছে না তাই আমি মাতা শব্দটা ব্যাবহার করেছি যাহাতে হয়ত দেশটা কিছুটা রক্ষা পাবে। কারন মা বিষয়ে আমরা সব করতে পারি।
০২ নভেম্বর - ২০১৯
গল্প/কবিতা:
১ টি
বিজ্ঞপ্তি
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।