যখন ছিল মন বড়ই অধীর, উন্মত্ত পাগলা ঘোড়া তখন তুই কেন ছিলি এত কৃপণা? যৌবনের ঢেউ দেখিনি কি আমি তোর অঙ্গে ভেজা পাতার মত তোর গালে জমেনি কি ঘামের শিশির বিন্দু, নদীতে স্নান সেরে ফিরতি পথে দেখিনি কি তোর ভেজা শরীরে লেপ্টে যাওয়া জামা, কচি লাউয়ের ডগার মত কোমরের ভাঁজ, নিতম্বের ক্রান্তিরেখা। তবু তখনো বুঝিনি তুই শুধু নারী, বড়ই কৃপণা রক্তে তোদের ছলনা,কৈশোরে হাত পাকানো পুতুলখেলা।
ক্রিকেট ব্যাট ফেলে যেতাম সেই পথের ধারে, সমির কাকার সেলুনের পাশে দাড়িয়ে থাকতাম। কখন আসবি তুই- একটু সময়ের জন্য এসে দাড়াবি পুকুরপাড়ে শুধু একবার হবে চোখাচোখি, তাই নিয়ে হবো আমি বিজয়ী রাজার মত সুখি, হায়! সেই একটি বারও চাসনি ফিরে তুই।
পাড় হয়ে এলাম জীবনের কত অলিগলি, আনমনে কখন জানি ঝড়ে গেল আটাশটি বছর। কোথায় আছিস, কেমন আছিস জানিনা সমির কাকার সেই সেলুন আর নেই, কলমি লতাগুল্মে ভরে আছে পুকুরের পার। নেই আর সেই হাহাকার, নেই আবেগে টইটম্বুর সেই সব ছেড়া চিঠির জঞ্জাল বিকেলগুলিও আর আমাকে তেমনভাবে করে নাকো বিষন্ন, সময় তার ধূসর আস্তরনে দিয়েছে মুছে দগদগে সব ক্ষত।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
আবু আরিছ
মন্তব্য করার জন্য সবাইকে আন্তরিক শুভেচ্ছা ও ধন্যবাদ জানাই।
মাইনুল ইসলাম আলিফ
নেই আবেগে টইটম্বুর সেই সব ছেড়া চিঠির জঞ্জাল
বিকেলগুলিও আর আমাকে তেমনভাবে করে নাকো বিষন্ন,
সময় তার ধূসর আস্তরনে দিয়েছে মুছে দগদগে সব ক্ষত। //দুর্দান্ত কবিতা।আপনার লেখার হাত তো দারুণ।অসাধারণ......................অসাধারণ।শুভ কামনা রইল।আসবেন আমার কবিতার পাতায়,আমন্ত্রণ জানিয়ে গেলাম।
লেখার সাথে বিষয়ের সামঞ্জস্যতা
ব্যাখ্যায় লেখকের বক্তব্য
কৈশোরকালে, এক কিশোরীর প্রতি কিশোরের তীব্র এক আকাঙ্খার প্রতিচ্ছবি ফুটে উঠেছে এই কবিতায়। কিন্তু কিশোরীর নির্বিকারতা কৃপণা সেই কিশোরকে ভাবিত করে তোলে, জীবন বহতা নদী, জীবন তার নিয়মে বয়ে চলে, এক সময় সেই কিশোরীর উম্মাত প্রেম ফিকে হয়ে আসে।
২০ আগষ্ট - ২০১৮
গল্প/কবিতা:
৯ টি
বিজ্ঞপ্তি
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।