শৈরাচার আর শোষক গোষ্ঠী সবার চোখেই ভয়, অন্যায় আর অবিচারে হচ্ছে তাদের জয়। উচ্চ শিরে করছে শোষণ সাধুর বেশ ধরে, মরছে সাধারন মানুষগুলো দোষ সরকারের ঘাড়ে। শোষক কোনো দল বুঝেনা শুধুই বুঝে শুষতে, সরল সহজ মানুষগুলো ভুল বুঝে তা বুঝতে। বঙ্গবন্ধুর সোনার বাংলা স্বপ্ন দিয়ে ঘেরা, সেই স্বপ্নে শৈরাচারে দিচ্ছে কাটার বেড়া। সময় থাকতেই পিছুহটো শৈরাচারি ভুলে, নইলে ফের যুদ্ধ ঘোষণা করব আঙ্গুল তুলে। জন্ম আমার এই দেশেতে দেশের জন্য বাঁচি, ভয় করে জয় তবেই আমি দেশকে ভালোবাসি। ভয়গুলো সব পিছু ছেড়েছে ২৫এর কালো রাতে, যেদিন বুকের রক্ত ঢেলে দিয়েছে থালা ভর্তি ভাতে। মুখ বুজে রইবোনা আর ঘরের কোনে বসে, ভয় করে জয় নিয়ে আলোর মিছিল শৈরাচারির পিছে। দেশ হতে হটাও যত শৈরাচারির দল। নইলে স্বপ্ন স্বাধের সোনার বাংলা হবে রসাতল। পন করেছি মুক্ত মনে বাংলা করবো জয়, দুর করবো মানব দেহের লুকানো যত ভয়। মুক্ত মনে মুক্ত জ্ঞানে সবাই বাঁচতে চাই, অসত্য আর ভয় ভীতি সব বেঁচে থাকতে নয়।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
মাইনুল ইসলাম আলিফ
ভাল লেগেছে ভাই।সুন্দর কবিতা।শুভ কামনা আর ভোট রইল।আসবেন আমার পাতায়।
আবু আরিছ
প্রতিবাদী কবিতা লিখতে সবার আগে যেটা প্রয়োজন তা হলো মিছিলের মত সাধারণ অথচ জ্বালাময়ী। সেই কবিতায় যেন সম্মিলিত জনসাধারনের কোরাস টের পাওয়া যায়....
নাজমুল হুসাইন
শামিম ভাই এত ভালো কবিতাটা গুলিয়ে ফেললেন কি?শৈরাচার বলতে কাকে বুঝালেন?শৈরাচার তো সেই হয়ে থাকে যার হাতে ক্ষমতা থাকে,মরছে সাধারন মানুষগুলো দোষ সরকারের ঘাড়ে।এই লাইনটা কি বুঝে লিখলেন জানিনা,তবে আমার ব্যক্তিগত অভিমত সরকার আর বিরোধীক পক্ষ বাদ দিয়ে শুধু বঙ্গ বন্ধুর স্বপনের স্বদেশ নিয়ে লিখলে স্বতন্ত্র হত।তবে লেখার ভাবটা ভালো ছিল।ধন্যবাদ।ক্ষমা করবেন সমালোচনার জন্য।আপনার লেখা নিয়মিত পড়ি বলেই,চর্চাটা করে গেলাম।আমার পাতায় আসবেন।
লেখার সাথে বিষয়ের সামঞ্জস্যতা
ব্যাখ্যায় লেখকের বক্তব্য
জিবন সংসার! আসলেই কি এতে ভয় পাওয়ার কিছু রয়েছে? থাকলে, তাকে জয় করা কি যায় না? ভয়েরও একটা আলাদা সৌন্দর্য রয়েছে। ভয় আপনাকে কাজ করার জন্য উদ্যত করতে পারে। আপনি যে জিনিসটাকে ভয় পান,নিজেকে চ্যালেঞ্জ দিয়ে সেই জিনিসটাই করুন। ব্যাপারটা অবশ্যই চ্যালেঞ্জিং। এই চ্যালেঞ্জটাকেই জিতে আসুন ইনশাআল্লাহ্।
মুক্ত মনে মুক্ত প্রানে সবাই বাঁচতে চাই,
অসত্য আর ভয় ভীতি এসব বেঁচে থাকতে নয়।
”শামীম আহমেদ”
১৮ জুলাই - ২০১৮
গল্প/কবিতা:
৪ টি
বিজ্ঞপ্তি
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।