পূর্ণতা

লাজ (জুন ২০১৮)

আইরিন
  • ১০
  • ৪১
জীবনের কোন এক অংশে পূর্ণতা প্রাপ্তির জন্য,
আমি ছুটে গিয়েছিলাম তোমার কাছে।
সদ্যবিবাহিত পুরুষ যেমন করে ছুটে যায়,
তার বউয়ের কাছে।

তোমার লজ্জা রাঙা মুখটি,
যেদিন দেখেছিলাম প্রথম কৈশোরে।
হৃদয়ের অন্তরালে তোমাকে রেখেছি,
সে যে কতইনা যতনে।

এতটা বছর পার করে,
প্রিয়তমা আজ আমি তোমার দ্বারে।
অশান্ত হৃদয় শান্ত করার এক অভিপ্রায়ে-।

লজ্জা, ভালোলাগা আর ভালোবাসার সংমিশ্রণে,
আমি জানি তুমিও আজ উন্মাদ।
আমিও যে তোমার পানে চেয়ে,
ভুলেছি আজ আমার সমস্ত অভিলাষ।

আজ আমি রিক্ত নই প্রিয়তমা,
২৩টা বছরের ভালোবাসা জমা আছে আমাতে।
সময় করে, সুযোগ নিয়ে,
আমার মাঝে না হয় খুজে নিও তোমাকে।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
নবনীতা দাশ অসাধারণ ভালোবাসার কবিতা
ভালো লাগেনি ১৮ জানুয়ারী, ২০১৯
ওয়াহিদ মামুন লাভলু জীবনের কোনো এক অংশে পূর্ণতা প্রাপ্তির জন্য যার কাছে সদ্য বিবাহিত পুরুষের মতো করে কৈশোরে ছুটে যাওয়া হয়েছিলো, অনেকগুলো বছর পর অশান্ত হৃদয়ের বোধকরি পুরো অংশেই পূর্ণতা প্রাপ্তির জন্য আজ তারই দ্বারে আসা। ২৩ বছরের এত বিশাল ভালবাসা যার মাঝে জমা আছে তার মাঝে আশা করা যায় যে প্রিয়জনটি নিজেকে খুঁজে নিবে। ম্যাডাম, খুবই ভালো লাগলো আপনার কবিতাটি। আমার শ্রদ্ধা গ্রহণ করবেন। আপনার জন্য সীমাহীন শুভকামনা রইলো। ভালো থাকবেন।
মোঃ মোখলেছুর রহমান স্বাগতম,লেখা বেরুবে নির্ধিধায় বলা যায়,গ/ ক উপস্থিতিতা রাখবেন আশা করি। ভোট ও শুভকামনা রইল।
Shamima Sultana ভালবাসার অপরূপ প্রকাশ ,খুব ভাল লাগল শুভ কামনা ।
নুরুন নাহার লিলিয়ান ভাল লিখেছেন । শুভ কামনা রইল ।
মোঃ জামশেদুল আলম স্বাগতম, অভিনন্দন, শুভেচ্ছা এবং শুভকামনা।
মোঃ নুরেআলম সিদ্দিকী আজ আমি রিক্ত নই প্রিয়তমা, ২৩টা বছরের ভালোবাসা জমা আছে আমাতে। সময় করে, সুযোগ নিয়ে, আমার মাঝে না হয় খুজে নিও তোমাকে। বেশ ভালো লাগলো কবিতা। শুভকামনা কবি ...।
কাজী জাহাঙ্গীর গল্প কবিতায় স্বাগতম। লেখার হাত বেশ ভাল, আশা করি গ/ক মাতাবেন সামনে। অনেক শুভকামনা রইল।
মাইনুল ইসলাম আলিফ নবাগতা সুন্দর লিখেছেন ।শুভ কামনা আর ভোট রইল।আসবেন আমার পাতায়।
আল মামুনুর রশিদ দারুন তো। ভালো লিখেছেন। আগামীতেও এমন লেখা চাই। ভোট+শুভকামনা রইল

লেখার সাথে বিষয়ের সামঞ্জস্যতা ব্যাখ্যায় লেখকের বক্তব্য

কৈশোরে প্রথম লজ্জা রাঙা মেয়েটির মুখ দেখে ভালোবেসে ফেলে ছেলেটি। মনের মধ্যে ভালোবাসা যত্ন করে রেখে , উপযুক্ত একটা সময়ে সে তার জিবনের পূর্ণতা প্রাপ্তির জন্য মেয়েটির কাছে ছুটে যায়। মেয়েটিও তাকে গ্রহন করে । সে সেদিন লজ্জা, ভালোলাগা আর ভালবাসার সংমিশ্রণে উন্মাদ ছিল, কারন মেয়েটিও ছেলেটিকে ভালোবাসতো। আর তারই রেশ ধরে ভালোবাসার গভিরতা প্রকাশ করেছে শেষের চার লাইনে।

০২ মে - ২০১৮ গল্প/কবিতা: ১৬ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

আগামী সংখ্যার বিষয়

গল্পের বিষয় "স্থিতিশীলতা”
কবিতার বিষয় "স্থিতিশীলতা”
লেখা জমা দেওয়ার শেষ তারিখ ২৫ নভেম্বর,২০২৪