কি চাই তোমাদের? দু’টি ফুল একটি কুঁড়ি? দেব তোমাদের যদি কঠোর হাতে গাছগুলো না কাট। . কি চাই তোমাদের? পেট পুরে অন্ন? দেব তোমাদের যদি জমিনটাকে নষ্ট না কর। . কি চাই তোমাদের? ইলিশের স্বাদ? দেব তোমাদের। যদি জাটকাগুলো নিধন না কর। . কি চাই তোমাদের? প্রাণের তৃষ্ণায় জল? দেব তোমাদের যদি নদীটিকে বাঁচাও তোমরা। . কি চাই তোমাদের? গাছের ছায়া? দেব তোমাদের যদি বৃক্ষরাজি বাঁচাও তোমরা। . কি চাই তোমাদের? গ্রামের মায়া? দেব তোমাদের যদি শহর ছেড়ে গাঁয়ে আস। . সব দেব তোমাদের যদি বন্ধ কর প্রকৃতির প্রতি তোমাদের এ কঠোরতা।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
ওয়াহিদ মামুন লাভলু
গাছ, জমিন, জাটকা, নদী, বৃক্ষরাজি, এগুলোর ব্যাপারে যে আহ্বান তা সত্যিই অত্যন্ত সুন্দর। আর শহর ছেড়ে গাঁয়ে আসার কথাটাও চমৎকার। সত্যিই, প্রকৃতির প্রতি এ কঠোরতা বন্ধ হওয়া দরকার। অনেক ভাল লাগল কবিতাটি। আমার শ্রদ্ধা গ্রহণ করবেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো। ভাল থাকবেন।
সাদিক ইসলাম
আবার মন্তব্য করতে হলো ভালোলাগারর জন্য। হ্যা আপনার মতো সবাই যদি সেই পুরানো আর স্বচ্ছ, সুন্দর ফিরে চাইতো।তবে পুরো পৃথিবীইই আরো বাসযোগ্য হতো। চমৎকার কবিতা।
মাহ্ফুজা নাহার তুলি
আর আমরা চাই আপনার কাছে এমনি আরো কবিতা।ভালো হয়েছে ভাইয়া আপনার কবিতা।ভোট শুভকামনা থাকলো।আর আমার কবিতা পড়ার আমন্ত্রন রইলো।আপনার মন্তব্য জানালে খুশি হবো।
লেখার সাথে বিষয়ের সামঞ্জস্যতা
ব্যাখ্যায় লেখকের বক্তব্য
গাছ, নদী, মানুষ, ভূমি, প্রকৃতির প্রতি মানুষের কঠোরতা বন্ধের আহবান
২৬ ফেব্রুয়ারী - ২০১৮
গল্প/কবিতা:
২ টি
বিজ্ঞপ্তি
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।