ভালোবাসার আবেগ ধরে হাত, ছুঁতে চায় চিবুক। ভাবেনি আগে এত কোলাহল হবে একটু আলিঙ্গনে। নির্মম আঘাতে শালীনতার শাসন খুঁজবে লজ্জার আবরন।
লোলুপ হায়নার জোড়া জোড়া চোখ মাপছে শরীর একবার, বহুবার কান্না ভেজা লজ্জা ঢাকবে সে কিসে বারো হাত কাপড়ও কম পড়ে শেষে ঘৃনিত ঐ শালীনতার আসরে।
মুখ থুবড়ানো লজ্জা, ঘরে ও বাইরে শ্বাস রুদ্ধ করে, দীপ নিভা আঁধারে, মঞ্চ থেকে ভাসে লজ্জা শব্দ তরঙ্গে আকাশে বাতাসে ভাষা ও ভঙ্গিমায়। কলুষিত মনে লুকনো লিপ্সা, ঘোরে সুযোগের অপেক্ষায়।
ওয়াহিদ মামুন লাভলু
লোলুপ হায়নার চোখে যে মাত্রায় কামনার আগুন থাকে, সে আগুন বারো হাত কাপড়কেও যেন ধূলিসাৎ করে শরীর মাপার অপকর্মটি চালিয়ে যায়। -- লজ্জাহীনদের চেনানোর জন্য ঘোমটা খুলেই যদি সামনে দাঁড়াতে হয় তবে সেটা অবশ্যই সামাজিক লজ্জা। খুবই ভাল লাগল কবিতাটি। আমার শ্রদ্ধা গ্রহণ করবেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।
মোঃ নুরেআলম সিদ্দিকী
মুখ থুবড়ানো লজ্জা, ঘরে ও বাইরে
শ্বাস রুদ্ধ করে, দীপ নিভা আঁধারে,
মঞ্চ থেকে ভাসে লজ্জা শব্দ তরঙ্গে
আকাশে বাতাসে ভাষা ও ভঙ্গিমায়।
কলুষিত মনে লুকনো লিপ্সা,
ঘোরে সুযোগের অপেক্ষায়। বেশ ভালো লাগার মত কবিতা। তবে বানানের দিকে আরও একটু যত্ন নিলে আরও ভালো হত বলে আশা করি। শুভকামনা কবি
লেখার সাথে বিষয়ের সামঞ্জস্যতা
ব্যাখ্যায় লেখকের বক্তব্য
নারী শরীরের লজ্জা ঢাকতে ব্যস্ত। কারণ তাঁর শরীরে এমন কিছু নেই যাতে লজ্জা লাগে কিন্তু শালীনতাহীন লোক জোড়া জোড়া চোখ দিয়ে শরীর গেলে...সেটাই লজ্জাজনক। মানুষ মানুষকে ভালবাসবে সেটাই স্বাভাবিক। অথচ তাঁর বহিঃপ্রকাশ হলেই লাজ গেল, লাজ গেল রব, কোলাহল হিবে ও নির্মম শাসন হবে।
২৪ জানুয়ারী - ২০১৮
গল্প/কবিতা:
১৬ টি
বিজ্ঞপ্তি
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।