কোমল ও কোমলতা

কোমল (এপ্রিল ২০১৮)

রফিকুল ইসলাম চৌধুরী
  • ১৩
ওগো রূপময়-
কোমল তোমার স্বপ্ন কাজল
কোমল তোমার কোমল আঁচল।

ওগো মেঘময়-
কোমল তোমার কেশ কালো
কোমল তোমার আঁখির কালো।

ওগো কাব্যময়-
কোমল তোমার কাব্য গাঁথা
কোমাল তোমার স্বপ্ন গাঁথা।

ওগো স্বপ্নময়-
কোমল তোমার পথচলা
কোমল তোমার কথাবলা।

তুমি মনময়-
তুমি কোমল, তুমি কোমলতা।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
মাইনুল ইসলাম আলিফ সুন্দর কবিতা।শুভ কামনা আর ভোট রইল।আসবেন আমার পাতায়।
মোঃ নুরেআলম সিদ্দিকী কবিতা সুন্দর হয়েছে, তবে কিছুটা অনুরোধ থাকবে। #একই শব্দ বার বার ব্যবহার থেকে দূরে থাকতে হবে। #বাক্যে উপযুক্ত শব্দ ব্যবহার করবেন। লেখার মান বাড়াতে প্রয়োজনের বেশি কথোপকথন এড না করাই ভালো এবং গভীরে ঢুকতে হবে। আপাততে এ পর্যন্তই থাকুক। ভালো থাকবেন, শুভকামনা সবসময়....
মোঃ নুরেআলম সিদ্দিকী কবিতা সুন্দর হয়েছে, তবে কিছুটা অনুরোধ থাকবে। #একই শব্দ বার বার ব্যবহার থেকে দূরে থাকতে হবে। #বাক্যে উপযুক্ত শব্দ ব্যবহার করবেন। লেখার মান বাড়াতে প্রয়োজনের বেশি কথোপকথন এড না করাই ভালো এবং গভীরে ঢুকতে হবে। আপাততে এ পর্যন্তই থাকুক। ভালো থাকবেন, শুভকামনা সবসময়....
সাদিক ইসলাম ভালো প্রচেষ্টা। চালিয়ে যান। শুভ কামনা। কবিতা, গল্পে আমন্ত্রণ।
ওয়াহিদ মামুন লাভলু স্বপ্ন কাজল, কোমল আঁচল, কেশের কালো, আঁখির কালো, এগুলো সবই অনেক ভালো লাগার মতো বিষয়। উপরন্তু কারো কাব্য গাঁথা যদি কোমল হয়, সেইসাথে তার পথ চলা ও কথা বলা যদি কোমল হয় তবে সে একজন পুরুষের কাছে অনেক কাম্য হয়ে ওঠে। অনেক ভাল লাগলো কবিতাটি। আমার শ্রদ্ধা গ্রহণ করবেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো। ভাল থাকবেন।
Md. Mainuddin গল্প কবিতায় শুরুটা বেশ ভালো। ধন্যবাদ সুন্দর মজার আবহে তৈরি কবিতার জন্য। লিখে চলুন।
মৌরি হক দোলা গল্পকবিতায় আপনার প্রথম কবিতা। বেশ ভালো লাগল.... শুভকামনা.......
মনজুরুল ইসলাম suchona kobita hisebe onek sundor.valo laglo onek.aro likhun. amar golpe amontron.

২৫ ডিসেম্বর - ২০১৭ গল্প/কবিতা: ১ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“মে ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ মে, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী