এতদিন তুমি কোথায় ছিলে আজ ধরা দিলে হৃদয়ে ? তোমায় পেয়ে ধন্য আমি এ মানব জীবন সংসারে ! কখনো ভাবিনি তোমাকে পাব আমার শূণ্য হৃদয় মন্দিরে ! তোমায় পেয়েছি আজ আমি বাধাঁ নাই তাই মিলনে ।
তোমায় যেদিন প্রথম দেখেছি বুড়ি যমুনার ওই কিনারে , তোমার চোখে চোখ রাখা কি কথা হয়েছিল জানি আড়ালে ? তোমার সাথে হঠাত কথা হঠাৎ হলো মোদের আলাপন , তোমায় ভালবাসি বলে হৃদয়ে শুরু হলো গুঞ্জণ ।
বলতে পাড়িনি ভালবাসি তোমায় তুমিও বলনি আমাকে ! তোমার-আমার ভালবাসা-বাসি শুধু ছিলো মোদের হৃদয়ে । তারপর চলে যাওয়ার পালা রেখে যেতে হবে স্মৃতিকে, তুমি বললে এভাবে যাবে রেখে আমায় দুর সীমান্তে ?
বললাম আমি চলোনা যাই আমার হৃদয় দুয়ার মন্দিরে । মুচকি হেসে বললে তুমি যেতে পাড়ি চিরদিনের তরে ! বলাম আমি এভাবে গেলে , রটবে তোমার আমার কলঙ্ক । আর কিছুদিন যাকনা আবশ্যই আসবে বসন্ত ।
বললে তুমি ছলছল চোখে তাই হোক তুমি যাও ! আমার কথা স্মরণ হলে পিছন পানে একটু চাও । বললাম আমি তোমার কথা থাকবে আমার মনে । তোমায় আমি চিঠি লিখব প্রতি মাসের পর মাসে ।
বললে তুমি আমায় তুমি ভালবাসবে কি এমন করে ? চোখের আড়াল হলে আবার যাবে নাতো ভুলে ! তোমার চোখে জল এসেছে , বললাম আমি তাহা মুছে সারা জীবন আমি তোমারি থাকব , এ কথাটা নয় মিছে !
বললাম আমি তুমি আমায় যাবে নাতো কভু ভূলে ? তোমার যখন সুখের দিন সুখের আয়োজনে ! বললে তুমি তোমার মনে কিসের এতো ভয় ? তোমার প্রিয়া তোমারি রবে হবেনা তার ক্ষয় ।
বলরাম আমি তুমি আমার অশান্ত হৃদয় মাঝে শান্তনা , তোমাকে ছাড়া হৃদয় মাজার শুণ্য অসার ছাড়া কিছুনা । তার পরেতে চলে আসলাম তুমি থাকলে সেথায় পড়ে , শত ব্যস্ততার মাঝেও তোমায় পত্র লিখতাম কত ছলে ।
তুমিও আমায় পত্র লিখতে কত-শত জমানো কথা ! হৃদয় মাঝে লুকায়ে রাখতে , না পওয়ার যত ব্যথা । এভাবে আনেক দিন গেছে তুমি ভুলেছো আমাকে , আমিও হয়তো ভুলেছি তোমায় শত ব্যস্ততার ধারাতে । আবার হয়তো কারও সাথে দেখা হবে বাধবো আবার প্রেম ডোর , সময়ের স্রোতে ভুলে যাব এটাই হচ্ছে মানব ঘোড় ।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
মামুনুর রশীদ ভূঁইয়া
কবি এতোদিন কোথায় ছিলেন। অমন সুন্দর একটা কবিতা লুকিয়ে রেখেছিলেন কেন? বেশ ভালো লাগল। কবিতাটি দীর্ঘ হলেও এতো রাতে পড়তে একটুও ক্লান্তি আসেনি। পছন্দ, ভোট ও শুভকামনা রইল। সময় পেলে আমার ‘ভয় ফ্রেন্ড’ ও ‘রমণী রমণ মন’ পড়ে মন্তব্য জানালে অনুপ্রাণিত হবো।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।