মা, বাবা কি আজো বকবে আমায়? আমাকে নিয়ে কি আজো সংশয়, নাকি মেনে নিয়েছে পরাজয়।
এই বন্দী জীবন থেকে আর মুক্তি পাবোনা ওপারের ডাক এসে গেছে, দেরী করা যাবেনা খাবারটুকু শুকিয়ে গেছে মা, মরীচিকার আশায় বসে থেকোনা।
আজ ফিরে পেতে চাইছে এ মন তোমার স্নেহভরা আশকারা, ঠিকানা হারিয়ে খুঁজছি আজ অসহায় আমি দিশেহারা।
মাগো কীভাবে যেন সব শেষ হল করবে কি আমায় তুমি ক্ষমা! নষ্ট হয়ে গেল সোনালী জীবনটা, আমি খুব ভয় পাচ্ছি ও মা...
আমায় যেতে দিওনা...
এই বন্দী জীবন থেকে আর মুক্তি পাবোনা ওপারের ডাক এসে গেছে, দেরী করা যাবেনা খাবারটুকু শুকিয়ে গেছে মা, মরীচিকার আশায় বসে থেকোনা।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
মোঃ নুরেআলম সিদ্দিকী
এই বন্দী জীবন থেকে আর মুক্তি পাবোনা
ওপারের ডাক এসে গেছে, দেরী করা যাবেনা
খাবারটুকু শুকিয়ে গেছে মা, মরীচিকার আশায় বসে থেকোনা। একটি অভিমানিত লেখা। শুভ কামনা কবি।।
লেখার সাথে বিষয়ের সামঞ্জস্যতা
ব্যাখ্যায় লেখকের বক্তব্য
মৃত্যুপথযাত্রী কিংবা কঠিন বিপদে পড়লে মানুষের অতীতগুলো চোখের সামনে ভেসে উঠে। সবচেয়ে বেশি মনে পড়ে মায়ের স্মৃতিগুলো। কারন সকল বিপদে একমাত্র ঢাল হিসেবে দাড়ান একজন মহীয়সী নারী, যার কাছে আমরা নির্ধিদ্বায় সবকিছু বলতে পারি। সবশেষে শুধু এই নারীর কাছেই ক্ষমা প্রার্থনা করতে পারি। এই কবিতাটিতে একজন অন্ধকার জগতের মানুষ তার মায়ের উদ্দেশ্যে শেষ কিছু আকুতি জানাচ্ছেন।
০৪ ডিসেম্বর - ২০১৭
গল্প/কবিতা:
৬ টি
বিজ্ঞপ্তি
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।