আজ তোমাকেই বলছি অধরা, কতদিন হলো দেখি না তোমাকে। মঙ্গলপ্রদীপ জ্বেলেছি তোমার আশায় তবুও তোমাকে পেলাম না কোখাও খুঁজে! এই পৃথিবীতে যদি তুমি থাকো, তবে একবার পথভুলে আসো, তোমাকে একটু ছুয়েঁ দেখি। আমারই তুমি আমারই ছিলে, তবুও হঠাৎ চেনাপথ ভুলে হারিয়ে গেলে কার মায়ায়? প্রতিদিন ভাবি তুমি আসবে, ফিরে আসবে, হাস্নাহেনার গন্ধটা শুকেঁ পথ নিবে চিনে! পুকুরের মাছ তোমাকে এখন খুব ভালোভাবে চেনে, কতদিন হলো আমরা বসি না ওই পুকুরের পাশে! শরতের নীল কত আর দেখা যায় একা-একা? তোমার সঙ্গে মধুশরতের নীলআকাশটা দেখবো বলে আজ বসে আছি এই বাংলার সবুজ ঘাসের বুকে, তুমি ফিরে আসো আর হয়ো নাকো এমনতর অধরা। শুধু তোমাকেই আজও বলছি তুমি ফিরে এসো চেনাপথে, হাস্নাহেনার গন্ধটা শুকেঁ ভালোবাসার লালগোলাপ হাতে।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
মাইনুল ইসলাম আলিফ
শরতের নীল কত আর দেখা যায় একা-একা?
তোমার সঙ্গে মধুশরতের নীলআকাশটা দেখবো বলে
আজ বসে আছি এই বাংলার সবুজ ঘাসের বুকে,। দারুণ কবিতা।শুভ কামনা আর ভোট রইল।আমার পাতায় আমন্ত্রণ রইল।আসবেন কিন্তু।
ওয়াহিদ মামুন লাভলু
অধরা যার ছিল তারই আছে। হাসনাহেনার মত প্রাণ কাড়া গন্ধ যেখানে আছে অধরাকে তো সেখানে ফিরে আসতেই হবে। পুকুরের মাছ, সবুুজ ঘাস যাকে চেনে তাকে তো তার পরিচিত জায়গায় আসতেই হবে। অসাধারণ ও মানসম্পন্ন একটি কবিতা। আমার শ্রদ্ধা গ্রহণ করবেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো। ভাল থাকবেন। নতুন বছরের অশেষ শুভেচ্ছা রইলো আপনার জন্য।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।