মাগো তোমার মনে আছে কি? আমি সেই ছোট্ট খোকা থাকিনি কখনো তোমায় ছাড়া তাই বুঝি আজও আমি খুবই বোকা
মনে আছে কি তোমার? রাতের বেলা আকাশের পানে চেয়ে মমতাময়ী তুমি কখনো অধৈর্য না হয়ে বলতে শুধু "আয় চাঁদ মামা আয় কপালে তুই টিপ দিয়ে যা খোকা আমার ঘুমায়"।
নদীর ধারে সাঁঝের বেলায় মেতে আমি থাকতাম খেলায় পাগলের মত আমায় তুমি খুঁজতে অস্থিরচিত্ত মায়ের মন তখনও পারিনি বুঝতে কখনো বা খুঁজে না পেয়ে ভাবতে তুমি খোকা বুঝি গেল হারিয়ে তারপর যখন যেতাম তোমার কাছে দেখতে পেতে সারা শরীরে কাদা লেগে আছে কখনো কিছু না বলে- অতি আদরে টেনে নিতে বুকে আমায় জড়িয়ে।
এসব কেন স্মৃতি হলো মাগো- কেন তুমি হলে পর? আজও তোমায় খুঁজে বেড়াই দিবা-নিশি রাতভর চলে গেছ তুমি অন্ধকার রাতের আকাশে নাম না জানা হাজারো তারার দেশে সেখান থেকেই দেখো আমাকে শূকতারার বেশে মাগো তুমি কি খোকার আর্তনাদ আদও শুনতে পাও? শুধু আর একটাবার কোলে টেনে নাও।
কেন গেলে মা এত দূরে চলে নিষ্ঠুর পৃথিবীতে একলা খোকাকে ফেলে এখন কে আমায় ঘুম পাড়াবে? সাঁঝের বেলায় হাসিমুখে- কেও কি কখনো জড়িয়ে নেবে?
কোথায় তুমি হারিয়ে গেলে মা আর একবার ও কি আমায় খোকা বলে ডাকবে না? জানি দেখতে পাবনা আর কোনোদিন তোমার অক্লান্ত মায়াবী মুখের হাসি যেকথা হয়নি বলা মাগো- আমি তোমায় খুবই ভালোবাসি।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।