প্রিয় রমনী, তোমার প্রেমিক হওয়ার যোগ্য আমি নই। তাই পূজারী হতে চাইছি তোমার। প্রেমিকের অনেক চাওয়া পাওয়া থাকে, দাবী দওয়া থাকে। পূজারীর সেরকম কিছুই থাকেনা আনুগত্য প্রকাশ ছাড়া। প্রেমিকের অনেক মান অভিমান থাকে, রাগ গোস্বা থাকে। পূজারীর সেসব কিছুই থাকে অনুগত হয়ে থাকা ছাড়া। প্রেমিক অনেক সন্দেহপ্রবন ও উদ্দেশ্যপ্রবন থাকে। পূজারী শুধু আনুগত্যপ্রবন থাকে। প্রেমিকের অনেক স্বাচ্ছচারীতা থাকে,ইচ্ছেচারীতা থাকে। পূজারীর তেমন কোনটাই থাকেনা পূজোচারীতা ছাড়া। প্রেমিক সুনজর দিতে জানে,কুনজরও দিতে জানে। পূজারী এসব জানে, পূজো দেয়া ছাড়া। প্রেমিক হৃদয়ের দখল নিতে চায়, হৃদয়ে বসতে চায়। পূজারী তার উল্টো। পূজারী হৃদয়ে বসাতে চায়,হৃদয়ের স্বত্ব তুলে দিতে চায়। প্রেমিক অবিশ্বাস করতে পারে, প্রেমিক পায়ে ঠেলতে পারে। পূজারী বিশ্বাসী, অন্ধ বিশ্বাসী। পূজারী নিজেকে ধূলোয় লুটিয়ে মাথায় বসায়। প্রেমিক দুঃখ দিতে পারে, কষ্ট দিতে পারে। পূজারী এসবের কোনোটাই পারেনা। পূজারী দুঃখ নিতে পারে, পূজারী কষ্ট নিতে জানে। পূজারী বিশ্বাসী, খুব দাসী। প্রিয় রমনী, তুমি চাইলে আমাকে প্রেমিক করে নিতো পারো।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
ওয়াহিদ মামুন লাভলু
প্রিয় রমণীর পুজারী হতে চাওয়ার মধ্যে রমণীর স্থান যে অনেক সম্মানজনক সেটাই প্রকাশ পেয়েছে। পরিশেষে প্রেমিক করে নেওয়ার আহ্বানটাই বোধহয় সঠিক হয়েছে, কারণ রমণী তো মানবীই। অনেক ভাল লাগলো। আমার শ্রদ্ধা গ্রহণ করবেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।
মাইনুল ইসলাম আলিফ
ভাল লেগেছে।কিছু বানান ভুল আছে।পুজো কি সেই ব্যাখায় যাব না।ইসলাম ধর্মে এবাদতের যোগ্য একমাত্র আল্লাহ,এ যোগ্যতা আর কারো নেই, তাই এ আসনে অন্য কাউকে বসানো যাবেনা।হয়তো আপনি ভালবাসার গভীরতা বোঝাতে চাইছেন,তবুও না।ভাল থাকবেন।আপনার আগের লেখাগুলো আমি পড়েছি।আপনি খুব ভাল লিখেন।শুভ কামনা, আর ভোট রইল।আসবেন আমার কবিতায়।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।