আকাশে তারার ঝিলিক

কাঠখোট্টা (মে ২০১৮)

নাঈম রেজা
  • ১৪৮
আকাশে তারার ঝিলিক, হাতের নিলিক, পাখি ছটফট
জীবন প্রতিক, বিধাতা মালিক, মনটা করমট।
পিপাসায় জল, বর্ষাকাল, ভাষে নদীর কূল ।।
কবির কলম, কবিতার জম, সৃজনশীল পাঠশালা
হৃদয়ের দোম, গ্রেনেড বোম, হৃদয়ে পড়ে তালা।
পদ্মার ঘাট, বৈশাখী মাঠ, আমার ছেলে বেলা,
মন ফটফট, ঘাড় কটমট, করে শুধু খেলা।

দুঃখের সঙ্গী; জীবন সাথী, সুযোগে লাথি
রাজনীতি, প্রজানীতি, এরা মানবজাতি
গরীবের মেয়ে, কাঠের পুতুল, রাজপুত্রর বউ
ভাষায় গেয়ে, পায়ে মল সে রাগীনির কেউ,
আমার দেশের, সোনার মত, সোনালী ধান
তৈরি বাঁশের, সুন্দর যত, গায় শুধু গান ।।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
সেলিনা ইসলাম চমৎকার লিখেছেন। তবে আরও বেশি বেশি লেখা পড়ুন এবং লিখুন। শুভকামনা রইল।
মোঃ নুরেআলম সিদ্দিকী ছন্দ কবিতা। খুব ভালো লাগলো। তবে আরও ভালো করতে হবে, এমন প্রত্যাশায় শুভকামনা....
মাহ্ফুজা নাহার তুলি শুভকামনা রইলো।আমার কবিতা পড়ার আমন্ত্রন রইলো।
Amir Islam খুব সুন্দর হয়েছে ভাই। কবি আদম গুনগুন বিবির (একজন উপাধি পেয়েছে দেখলাম) চেয়ে আপনার কবিতা লিখার ভাবই আলাদা। ভোট দিলাম ৫। ধন্যবাদ আপনাকে।
রবিউল ইসলাম very nice, best wishes and vote. I invite you to visit my poem and story.
মামুনুর রশীদ ভূঁইয়া ভালো লেগেছে কবিতাটি। পছন্দ, ভোট ও শুভকামনা রইল বন্ধু।
মাইনুল ইসলাম আলিফ একটু অন্যরকম করে লেখার চেষ্টা করেছেন।যাই হোক শুভ কামনা রইল।আরো ভাল কবেন আশা করি।ভোট রইল।আসবেন আমার পাতায়।
নুরুন নাহার লিলিয়ান ছন্দময় ।।আবার ছন্দহীন ...।।লেখকের জন্য শুভ কামনা

লেখার সাথে বিষয়ের সামঞ্জস্যতা ব্যাখ্যায় লেখকের বক্তব্য

গদ্য আকারে গ্রাম বাংলারে কাটখোট্টা রূপক মানুষের সার্বিক দিক বোঝাতে চেষ্টা করেছি।

০২ অক্টোবর - ২০১৭ গল্প/কবিতা: ১৫ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“মে ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ মে, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী