ওই যে দেখো বাঘ গায়ে ডোরা কাটা দাগ, যখন তখন হালুম হুলুম তার কি ভীষণ রাগ। সাঁতার কাটে হাঁস দেখতে তোরা পাস? পুরো বারোমাস জলেই বসবাস। হয় না তবু সর্দিকাশি হয় না তবু জ্বর, প্যাক-প্যাক-প্যাক হাঁসের ছানার নেই কোন ভয় ডর। শুয়ে আছে সাপ ওরে বাপরে বাপ। সাপের গায়ে নকশা আঁকা কেবল শুয়ে আছে, সামনে পেলেই কামড়ে দেবে যখন পাবে যাকে। এটা হচ্ছে হাতি বিশাল বড় শুর নিয়ে তারা কেবল করে মাতামাতি। কেশর আছে ঘাড়ে সিংহ বলে তারে। ময়ূর পেখম খুলে নাচছে দুলে দুলে। ওই যে হরিণ ছানা সবার চেনা জানা। শরীর জুড়ে বুটি সারাটা দিন এদিক-সেদিক কেবল ছুটোছুটি।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
মনির খলজি
আপু বেশ সুন্দর একটা ছড়াতো লিখলেন যা ছটো বাবুদের মনে ভরিয়ে দিবে ...সন্দেহ নেই ....আমরাও নাহয় ছটো বাবু হলাম কিছুক্ষণের জন্য ....কিন্তু গর্বের ভাবটা যে আড়ালে থেকে গেল তা বিচারক মন্ডলীকে কিভাবে বুঝাবেন ? ...লিখা বেশ ভালো হয়েছে .....শুভকামনা রইল !
প্রজ্ঞা মৌসুমী
তোমার গল্প-কবিতা পড়ে আর মজার সব মন্তব্য মনটা ভাল হয়ে গেল। ছোটবেলায় খুব ছড়া পাগল চিলাম। নানু/দাদু ছড়া বলতো আর আমার খিলখিল করে হাসতাম। ওঁদের বলার একটা ধরণ ছিল। সেই প্রিয় মুহুর্তগুলো মনে পড়ে গেল।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।