আমি যখন এসেছি ধরণীতে তুমি চলে গেলে অজানাতে। তোমার আমার পথ হল ভিন্ন কেন হলে মোর থেকে ছিন্ন ? আমার জন্ম পথে তোমার অভাব এল কষ্ট হয়ে, মোর জীবনের সাথে। শৈশব থেকে কৈশোর তৃষ্ণায় ছিলাম, শুনতে বাবার অকৃত্রিম সুর। চিত্ত থেকে হয়েও সিন্ধু বাবার অভাব রইল মোর জীবনে শুধু। কেটে গিয়ে অনেক সময় এসেছে আজ যৌবন, তবুও তোমার দ্রূতিময় মুখখানা দেখি নাই অভাগার এই জীবন। কেটে যায় দিন কেটে যায় রাত দেখা হয়না বাবার সাথে, তবুও মনে জাগে বাবাকে দেখার বড় স্বাদ। তুমি চলে গেলে তাই তোমার শূন্য আসনে দিন কাটে আমার একলায়। তোমার আসনে কেহ আমাকে করে না স্নেহ, তুমি ছাড়া জগতে কষ্ট জীবনটা আমার ভ্রষ্ট। তুমি ছাড়া আমি একলায় তোমার জন্য কাঁধে মন নির্জন নিরালায়। এই জগত সংসারে আমায় একা পেলে কেন তুমি দুরে ? থাকতে যদি মোর পাশে তোমার কোল জুড়ে থাকতাম আমি তোমার পবিত্র বুকে। দুই চোখ দিয়ে অশ্রু ঝরে বাবার তোমার তরে, কেমন তোমার স্নেহ কেমন তোমার আদর পেতে চাই আমার এই অন্তর। তোমার আমার চিত্তে দুরত্ব আজ অসীম বৃত্তে, প্রতিক্ষণে আমার এই মন হাতছানি দিয়ে ডাকছে বাবা তুমি আসবে কখন ? তোমার পথ চেয়ে আমি তো আছি বসে, তুমি আসলে এই বুঝি আমার পাশে। দুটি হাত করি জোড় তুমি ফিরে আস এক বার কাছে মোর।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
নিজের মনের খোরাকের জ্ন্য আমি লিখি ।লিখালিখির ব্যাপারে আমার হাত একেভারে কাঁচা ।জানি না তেমন ছন্দের ব্যবহার, তবুও লিখি আমার জন্য,আমার লেখার পাঠক আমি নিজে।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।