বর্তমান জীবনের একটা দিনও আমাকে ভালো চোখে দেখেনি। প্রতিটা দিন আমাকে Insult করে। শুধু ভাবে আমরা সমাজের অবাঞ্ছিত ছেলে।
জীবন এত মধুময়- আর চোখদুটো এত সুদূর প্রসারী; তাই নিত্যদিনকার বিভিন্ন মানুষ দেখার জন্য সদা উদগ্রীব। মানুষ? শুনলে হাসি পাই, ভাবলে অবাক লাগে; একজন যুবকের মুখে মানুষের পরিচয়! রাস্তাদিয়ে প্রতিনিয়ত পার হয়- কিশোর-কিশোরী, যুবক-যুবতী ও বৃদ্ধ-বৃদ্ধা; তারকাছে 'যুবতী'ই হলো- মানুষ! ভাবতে অবাক লাগে- তার চোখে সমস্ত যুবতী'ই পরিচিত। ইঙ্গিতের ঔদার্য তাকে স্পর্শ করে, উদাসীনতা তাকে অভিভূত করে; আর আমরা,- সেই আনন্দের কণাগুলি কুড়িয়ে কুড়িয়ে ছেঁড়া তালীদেওয়া পকেটে জমা রাখি। আর গল্পের গরুর মতো ভাবতে থাকি, যদি এই কণাগুলি উড়িয়ে দিই- তাহলে যুবতীর লাইন পড়বে আমার দ্বারে। আর তখনই,- আমি তুলেনেব-সেই লাল গোলাপটি। যে আমার চোখে মাধুরী।
যাঁর চোখে রয়েছে মদনাগুণ; রূপে রয়েছে লাব্যণ্যতা; মুখে রয়েছে অস্ফুট মিস্টভাষা আর, কর্মে সৌন্দর্যের পরিচয়; সেই লাল গোলাপটি। যে আমার চোখে- মাধুরী।।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
ম নি র মো হা ম্ম দ
যাঁর চোখে রয়েছে মদনাগুণ;
রূপে রয়েছে লাব্যণ্যতা;
মুখে রয়েছে অস্ফুট মিস্টভাষা
আর, কর্মে সৌন্দর্যের পরিচয়;
সেই লাল গোলাপটি।।।ভোট আর শুভ কামনা রেখে গেলাম। আমার পাতায় আমন্ত্রন!।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।