ওগো পল্লি রমণী! কী রূপ দেখিয়েছো তুমি, পর’পর’ বিকেলেরে হার মানিয়েছো হার মেনেছে বসন্ত। প্রকৃতি আজ ক'বে না কথা অভিমান করেছে তোমাতে, তুমি এলিয়েছো চুল মাঠ ফেরা বাতাসে; দাঁড়িয়ে আছো কোন দুঃখ নিয়া বসন্তেরই রূপ সাজিয়ে মাঠ শেষে চেয়ে থাকা ঐ ছোট্ট জানালার পাশে।
ওগো পল্লি রমণী! কী রূপ দেখিয়েছো তুমি পাগল করেছো আমারে, প্রকৃতি খোঁজে ফিরে তোমায় তুমি নাই তারই পাশে, তুমি আছো প্রকৃতিরে পেছনে ফেলে কোনো এক অদূর উর্ধ্বরাশে।
হে পল্লি রমণী! কী নাম তোমার? আমি চাই প্রিয় থেকে প্রিয় তোমার সর্বস্ব আমার। একি! কাঁদছো কেনো তুমি? কাঁদবার বেলা হয়নি এখনো, আধো আলো আধো অন্ধকারে জানি তোমার এ দুঃখ হারাবে না কখনো।
দেখো পল্লি রমণী! প্রকৃতি রাজ কাঁদছে তোমার কষ্টে, আর কেঁদো না রমণী, কেঁদো না তুমি, বসন্তরে হার মানিয়েছো ক'য়ে দেবো প্রকৃতিরে আমি।
ওয়াহিদ মামুন লাভলু
পল্লী রমণীর সৌন্দর্য সত্যিই এত আকর্ষণীয় যে তার রূপের কাছে বসন্তের সৌন্দর্যও যেন হার মানে। তাই পল্লী রমণীর রূপে পাগল হওয়াটাই স্বাভাবিক। অনেক মানসম্পন্ন কবিতা। আমার শ্রদ্ধা গ্রহণ করবেন। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা রইলো। ভাল থাকবেন।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।