হে নারী তোমার নারীত্ব হারাতে, ছুটেছো এ কোন পথে। সাবধান থাক, হিংস্র ছুবলে, সম্ভম যেন না লুটে। তুমি মহীয়সী যগতের মাঝে, পুরুষেরে দিলে শান্তি। তোমারে পেয়ে ভেঙে গেছে গূঢ়, থেমে গেছে শত ভ্রান্তি। উন্নয়নের বিশ্বে তোমি পুরুষ, সম পেয়ছ মান। তার মানে তুমি এই নও কভু, পুরুষ হতেই দিয়েছ টান। তুমি নারী সেথা নারীরাও পারে, সকল কাজেতে কর প্রমাণ। তবেই তোমরা হবে মহীয়ান, নারী পুরুষ হবে এক সমান। আমার চোখে কাজের ক্ষেত্রে, নারী ও নর এক সমান। পুরুষ হবে বাবা,ভাই, চাচা, নর পিচাশের নাই যে স্থান। নারী হবে তার বিপরীতে শুধু, অধিকার শুন্য হবে না ভাই। নর নারী মিলে সভ্যতা আজ গড়েছি এখানে দ্বি -মত নাই। আজ নারীরা বুঝতে শিখেছে, করবে না আর আগের ভুল। পুতুল হয়ে রবে না ভুবনে, পুরুষ যেন ছিড়ে না চুল। নারী ও পুরুষ সমানে সমান," ইসলাম দিল কত যে মান। হিন্দুরা দিল দেবী করে তারে, সকল স্থানেই নারীর গান। অধিকার আদায়ে সোচ্চার তব, বারবার যেন করি মনে। নারী ও পুরুষ দুটি খুঁটি যেন, বসা থাকে এক সমমানে।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
আবদুল্লাহ আল মামুন
মাঝে মাঝে টিউন উঠা নামা করেছে, সব মিলিয়ে অনেক সুন্দর হয়ছে। ভোট এবং শুভকামনা রহিল।
ওয়াহিদ মামুন লাভলু
নারীর নারীত্ব যাতে না হারাতে হয় সেজন্যে তাকে সতর্ক করে দেওয়াটা খুব সুন্দর। নারীরা সত্যিই পুরুষদের শান্তি দেয়। নারীর মাঝেই আছে পুরুষের শান্তি। অনেক ভালো লাগলো কবিতাটি। আমার শ্রদ্ধা গ্রহণ করবেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো। ভাল থাকবেন।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।