আমি বললাম তোমার কবরে গিয়ে শুয়ে থাকবো তোমার মৃত্যুর পরে। তুমি বলেছিলে আমার খুব মনে পড়ে। খুব মনে পড়ে। চর্যাপদের মত তোমার মৃত্যুর যুগ যুগ পর হয়তো তোমাকে বুঝবো। নাকি বুঝবো না? কে বোঝে আর মা থাকতে তার মায়ের কথা? আমরা ক জন বুঝি? আমি নারী বলতে তাকেই বুঝি। তার চোখে কোন প্রতারণা নেই। নেই মিথ্যা কথার ফালতু জৌলুস। নারী। চর্যাপদের মত। তুমি সত্যি ছিলে চর্যাপদের মত। আমার কাছে একদম নিষ্পাপ। তোমার নিঃস্বার্থ জীবন আমাকে এক ব্যঞ্জনা উপহার দিলেও আমি জেনে গেছি। তুমি আমার অন্ধকারের বিদিশার নিশা। আমার শোক মাতম বোঝার একমাত্র ইচ্ছা ছিল তোমার সর্বত্র ইচ্ছার স্পর্শে। তোমার ব্যাকুলতা অমর হয়ে থাকুক আমার কাছে। আমার মধ্যে। স্বর্গ তোমার। আর ঠিক তোমার রাজ্য সম্পূর্ণ স্বর্গের আকাশ।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
মাইনুল ইসলাম আলিফ
চর্যাপদের মত তোমার মৃত্যুর যুগ যুগ পর হয়তো তোমাকে বুঝবো।
নাকি বুঝবো না? কে বোঝে আর মা থাকতে তার মায়ের কথা? //অসাধারণ কবিতা।শুভ কামনা পছন্দ আর ভোট রইল।আমার কবিতায় আমন্ত্রণ রইল।
খন্দকার আনিসুর রহমান জ্যোতি
নারী। চর্যাপদের মত। তুমি সত্যি ছিলে চর্যাপদের মত।
আমার কাছে একদম নিষ্পাপ। তোমার নিঃস্বার্থ জীবন আমাকে এক ব্যঞ্জনা
উপহার দিলেও আমি জেনে গেছি.........// বাহ খুব সুন্দর .....একটু ভিন্ন মাত্রার কবিতা....শুভ কামনা রইলো ইকবাল ভাই....অন্যদের লেখা বেশী বেশী পড়বেন, আসবেন আমার পাতায়....
মোঃ নুরেআলম সিদ্দিকী
হাতে ময়- মশলা আছে বুঝা যাচ্ছে, এখন শুধু সেগুলোকে কাজে লাগানোর অপেক্ষায়..... কবিতা খুব ভালো লেগেছে আমার কাছে। সামনে আরও ভালো ভালো লেখা পাবো এমন প্রত্যাশায় শুভকামনা সহ শুভেচ্ছা রইল.....
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।