কিছু কথা প্রচ্ছেদ আঁকে। কিছু আবার থিয়েটারে। কিছু আবার চোখের কাজলে আড়মোড়া দেয়, স্মৃতির জল তরঙ্গ যেমন করে বিষাদ তুলে আনে। অবহেলায় রক্তাক্ত হই। অবহেলায় নিলামে তুলি ঘুমিয়ে থাকা সমুদ্র ঝড়। আতংকিত হই, মেঘ জমায়, এক এক করে নৈঃশব্দের কান্না! গাঢ় কুয়াশাছন্ন নির্ঘুম রাতে, খোঁজে নেয় পিচ ঢালা পথ! স্তব্ধতায় হামাগুড়ি দেয় বিষণ্ণতার আঁধার। যমদূতের মুখোমুখি দাঁড়ায়। পরাজিত হই। ইচ্ছের শহরে ভিন্ন রকম মেঘ, ভিন্ন রকম সুর! আহা, কি আশ্চর্য! দুচোখও আজ লুকাতে শিখে গেছে বিষাদের শহরের ফোঁটা ফোঁটা বৃষ্টিজল!!
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
মাইনুল ইসলাম আলিফ
ভিন্ন আঙ্গিকে লেখা কবিতা।দারুণ লিখেছে ভাই।আপনি বোধ হয় পরে কবিতা মেইল করেছেন।নাকি? আমি ১২ঃ০২ মিনিটে মেইল করেছি আমারটা আসলো না কেন ভাই?ভাল থাকবেন।
উত্তর দিতে বড্ড লেট হয়ে গেছে ভাই। আমি ১১.৫৮ এ মেইল করেছিলাম।। হয়তো সে কারণে আমারটা জমা নিয়েছেন। আর দ্বিতীয়ত আপনার মেইল যায়নি মনে হয়, গেলে আমি নিশ্চিত, উনারা জমা নেন। ধন্যবাদ।।
কাজী জাহাঙ্গীর
বহুমাত্রিক কষ্ট, আর ভিন্নমাত্রিক বহিঃপ্রকাশ বেশ জমেছে। তবুও ভোটটা দেওয়া যাবে না, ওটাও একটা কষ্ট। ভাল থেক ,অনেক শুভকামনা আর নতুন বছরের শুভেচ্ছা।
লেখার সাথে বিষয়ের সামঞ্জস্যতা
ব্যাখ্যায় লেখকের বক্তব্য
আমার "নৈঃশব্দের কান্না" কবিতাটি দৈনন্দিন জীবনে জমিয়ে তোলা বিষাদের কান্না ও বেদনাকে তুলে আনার চেষ্টা করা হয়েছে। কবিতাটি ব্যাখ্যা করলে বিষয়ের সাথে সামঞ্জস্যতা পাবে বলে আশা করি।।
২২ ডিসেম্বর - ২০১৬
গল্প/কবিতা:
৬৯ টি
বিজ্ঞপ্তি
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।