আমি জানি

স্বপ্ন (জানুয়ারী ২০১৮)

কারিমুল ইসলাম
  • ১১
  • ১৮
আমি জানি
আমি জানি, এত ভোরের কুয়াশা ঠেলে কেন তুমি ব্যস্ত শহরের রাস্তায় দাড়িয়ে থাক।
আমি জানি, তোমার শরীরের উষ্ণতা কেন চকলেটের মত জমা করে রাখ।
আমি জানি, কত স্বপ্নময় রাতে তোমার চোখের পাতা শান্ত হয় আমার আঙ্গুলের স্পর্শে।
জানি, কত রাত ঘুম ভাঙ্গা ধড়ফড়ে বুক নিয়ে খুঁজে বেড়াও আমার সেল নম্বর।
আমি জানি, এখনও তুমি স্যান্ডউইচ খাওয়ার সময় বাবুদের মত মাম চাও।
জানি, ফুরিয়ে যাওয়া বিকালের আড্ডায় আমাকে খুঁজতে চোখ রাখ পশ্চিমের রাঙা আকাশের সিমানায়।
কারন আমি জানি,
আমি আর নেই,
তোমাকে এ পৃথিবীর বস্তুগত ভালবাসার ছেড়াজালে বন্দী করে আমি মুক্তি নিয়েছি।
আমি জানি
আমি এখন আর কেউ নই। আমি তোমার পথের প্রান্তে বাতাসের গায়ে এঁটে থাকা ধূসর ধুলো, আমাকে ধরতে পারবেনা।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
ওয়াহিদ মামুন লাভলু কেউ যদি কারো জন্যে রাস্তায় দাঁড়িয়ে থাকে, শরীরের উষ্ণতা জমা করে রাখে, কারো চোখের পাতা শান্ত হয় কারো আঙ্গুলের স্পর্শে, কাউকে খুঁজতে গিয়ে চোখ রাখে আকাশের সীমানায়, তবে ধরে নেওয়া যায় যে তার ভালবাসা অনেক বিশাল। তার কাছ থেকে মুক্তি নেওয়াটা উচিৎ হয়নি। তবে মুক্তি নেওয়া যেহেতু ঘটেই গেছে সেহেতু ঘুম ভাঙ্গা রাতে যতই সেল নাম্বার খোঁজা হোক না কেন তবুও সে ধুসর ধুলির মত অধরাই রয়ে যাবে। প্রেমের বেদনার অসাধারণ একটি কবিতা। আমার শ্রদ্ধা গ্রহণ করবেন কবি। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো, কবি হিসাবে আপনি অনেক দূর যান এই আমার কামনা। আমার জন্য দোয়া করবেন প্লিজ। সবসময় ভাল থাকবেন। নতুন বছরের অনেক অনেক শুভেচ্ছা নিবেন।
ধন্যবাদ ভাই। অনেক ভাল লাগল। অনুপ্রেরণা পেলাম। ভাল থাকবেন কবি ভাই। অনেক শুভ কামনা
ভালো লাগেনি ১৭ ফেব্রুয়ারী, ২০১৮
কারিমুল ইসলাম অনেক ধন্যবাদ
ভালো লাগেনি ১৬ জানুয়ারী, ২০১৮
ম নি র মো হা ম্ম দ তোমাকে এ পৃথিবীর বস্তুগত ভালবাসার ছেড়াজালে বন্দী করে আমি মুক্তি নিয়েছি। সুন্দর প্রকাশ।।সময় পেলে আমায় পাতায় ঘুরে যাবার আমন্ত্রণ!
ভালো লাগেনি ১৬ জানুয়ারী, ২০১৮
অনেক ধন্যবাদ ভাই
ভালো লাগেনি ১৬ জানুয়ারী, ২০১৮
Farhana Shormin ভাল লেগেছে। শুভকামনা রইল।
ভালো লাগেনি ৫ জানুয়ারী, ২০১৮
আপনার জন্যও শুভকামনা
ভালো লাগেনি ১৬ জানুয়ারী, ২০১৮
মোঃ মোখলেছুর রহমান বাঃ দারুন সূচনা,শব্দের ব্যাবহার ভাল লাগল।
ভালো লাগেনি ৫ জানুয়ারী, ২০১৮
অনেক ধন্যবাদ
ভালো লাগেনি ১৬ জানুয়ারী, ২০১৮
খন্দকার আনিসুর রহমান জ্যোতি আমি জানি, এত ভোরের কুয়াশা ঠেলে কেন তুমি ব্যস্ত শহরের রাস্তায় দাড়িয়ে থাক। আমি জানি, তোমার শরীরের উষ্ণতা কেন চকলেটের মত জমা করে রাখ।...// বেশ ভালো লিখা....আরো ভালো হবে ইনশাল্লাহ....অন্যদের লেখা পড়তে হবে....শুভ কামনা রইলো....আসবেন আমার পাতায়....
কারিমুল ইসলাম সবাইকে অসংখ্য ধন্যবাদ। দোয়া করবেন।
মাইনুল ইসলাম আলিফ দারুণ কবিতা লিখেছেন কবি।শুভ কামনা আর ভোট রইল।আমার পাতায় আমন্ত্রণ।
ভালো লাগেনি ১ জানুয়ারী, ২০১৮
ধন্যবাদ। দোয়া করবেন ভাই।
ভালো লাগেনি ২ জানুয়ারী, ২০১৮
মোঃ নুরেআলম সিদ্দিকী আপনি তো দেখি সবই জানেন, তবুও কেন অধরা থেকেই গেলেন.... হা হা হা। চমৎকার কবিতা। শুভকামনা রইল ভাই
ভালো লাগেনি ১ জানুয়ারী, ২০১৮
সব জেনেও মাঝে মাঝে কিছু জিনিস ধরা যায়না। চরম বাস্তবতা। ভাল লাগল। ধন্যবাদ
ভালো লাগেনি ২ জানুয়ারী, ২০১৮
কাজী জাহাঙ্গীর আপনিও তাহলে তার কাছে অধরা থেকে যাবেন, হা হা হা...। বেশ লিখেছেন, শুভকামনা ও ভোট রইল।

১০ ডিসেম্বর - ২০১৬ গল্প/কবিতা: ৪ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

আগামী সংখ্যার বিষয়

গল্পের বিষয় "অবহেলা”
কবিতার বিষয় "অবহেলা”
লেখা জমা দেওয়ার শেষ তারিখ ২৫ এপ্রিল,২০২৪