কষ্ট দেখেছ কী কখনো? আমিতো দেখেনি! আমিতো দেখেছি মন্ত্রীর মুখে বিশ্বনবীর কুৎসা! আমিতো দেখেছি কতশত মানুষের চরম অবহেলা। আমি দেখেছি এক অসহায় নারীর চিৎকার! আমি যে দিতে পারিনি কাহারে ও কোনো ধিক্কার। অমিতো দেখেছি এক নিষ্পাপ তরুনী ফেলানীর ঝুলন্ত লাশ! আমিতো দেখেছি ঐ পাপীদের সুন্দর বসবাস। তোমরা কী দেখেছ এই কষ্ট? আমিতো দেখেনি! আমিতো দেখেছি এক ভিক্ষুকের বুকে লাথি! আমিতো দেখেছি অত্যাচারিদের জীবনের জ্বলজ্বলে সব বাতি। আমি দেখেছি অসহায় দর্জি বিশ্বজিৎ হত্যা!! আমিতো দেখেছি হাজার হাজার আত্মহত্যা! এগুলো কী কোন কষ্ট? নাহ এগুলো কোন কষ্ট নয়!! আমি দেখেছি নির্মম বিডিয়ার বিদ্রোহ!! আমিতো দেখেছি অবুঝ শিশুদের জ্বলন্ত চোখের করুন সেই দাহ! আমিতো দেখেছি লিমনের উপর র্যাবের ভয়াবহ হিংস্র অত্যাচার! আমিতো দেখেছি আমার এই বাংলার সব করুন হাল!!! আমি দেখেছি একুশে আগষ্টের ভয়াবহ সেই গ্রেনেড হামলা!! আমিতো দেখেছি নিরীহ জজ মিঞার নামে ভুয়া সেই মামলা! আমি দেখেছি মানুষ হত্যার কতশত হরতাল! আমি দেখেছি আমার বাংলার সব করুন হাল!! কষ্ট দেখেছ কী কখনো? আমিতো দেখিনি!! আমি দেখেছি ৭৫ এর সেই ভয়াবহ নির্মমতা!!! আমিতো দেখেছি শিশু রাসেলের সেই অবুঝ চোখের করুন বেদনা! এগুলো কী কোন কষ্ট? নাহ এগুলো কোন কষ্ট নয়! তোমরা কষ্ট দেখেছ কী কখনো? আমিতো দেখেনি!! আমিতো দেখেছি ৭১ এর ভয়াবহ সেই হিংস্র হত্যাকান্ড!!!! আমিতো দেখেছি কতশত অগ্নিকান্ড!! আমিতো দেখেছি ৫২ এর ভাষা আন্দোলন!! আমিতো দেখেছি নিষ্ঠুর মানুষদের নিষ্ঠুর সেই মন। আমি দেখেছি আমার জন্মদাতা পিতার মাথায় বখাটের লাঠি!!! আমি দেখেছি কতশত ভয়াবহ জ্বলন্ত সব কাঠী। এগুলো কী কোন কষ্ট? নাহ এগুলো কোন কষ্ট হতে পারেনা!! এগুলো এক প্রতিশোধের অনল- যা আমায় কখনো ছাড়েনা।।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
ওয়াহিদ মামুন লাভলু
অসহায় নারীর চিৎকার, নিষ্পাপ তরুণী ফেলানীর ঝুলন্ত লাশ, এরকম আরো অসংখ্য অমানবিক ঘটনা যে দেখেছে তার অনেক কষ্ট পাওয়ার কথা। কষ্ট পাওয়ার মত অনেক বিষয় তুলে ধরেছেন লেখায়। চমৎকার কবিতা। শ্রদ্ধা জানবেন। আমার শুভকামনা রইলো। ভাল থাকবেন।
খন্দকার আনিসুর রহমান জ্যোতি
আমি দেখেছি ৭৫ এর সেই ভয়াবহ নির্মমতা!!!
আমিতো দেখেছি শিশু রাসেলের সেই অবুঝ চোখের করুন বেদনা!.....// অল্প পরিসরে দেশের কষ্টের ইতিহাস ফুটে উঠেছে....ভালো লেগেছে গাজী ভাই শুভকামনা রইল....
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।