কম বয়স

কাঠখোট্টা (মে ২০১৮)

নুরুন নাহার লিলিয়ান
  • ১৫
  • ১৭৭
কম বয়সী অনুভূতি গুলো ভীষণ রকম এলোমেলো হয়
কম বয়সের স্বপ্ন গুলো আকাশ সীমানা ছাড়িয়ে যায় ।
কম বয়সী ভালোবাসা গুলো অপূর্ণ থাকে সময়ের কঠোরতায়
কম বয়সের প্রেম গুলো কখন ও নিজের ভেতর বিশ্ব জাগায়।
কম বয়সী দুঃখ গুলো কখন ও না ভুলা যায়
কম বয়সের ইচ্ছে গুলো সারা জীবন আনন্দ দেয়।
কম বয়সী ভুল গুলো চিরদিন গোপনে জ্বালায় পোড়ায়
কম বয়সের অবহেলা গুলো চেনা সম্পর্ক গুলো দূরে ঠেলে দেয় ।
কম বয়সী সাহস গুলো মনের মাঝে শক্তি যোগায়
কম বয়সের মানবিকতা গুলো নতুন নতুন পথ দেখায়।
কম বয়সী প্রতিবাদ গুলো অন্যরকম বাধহীন হয়
কম বয়সের ঘৃণা গুলো চিরদিন বুকের চিতায় রয় ।
কম বয়সী বন্ধুত্ব গুলো অনেক করে আপন হয়
কম বয়সের বন্ধু গুলো কিছু হলেও চেনা যায় ।
কম বয়সী মূল্যবোধ গুলো ইছে করলেই না ছাড়া যায়
কম বয়সী চেতনা গুলো নূতন প্রজন্ম উপহার দেয় ।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
Jamal Uddin Ahmed আপনার কমবয়েসী কবিতাটি ভাল লাগল। শুভেচ্ছা।
সেলিনা ইসলাম কম সবকিছুই আসলে কারো জন্য নিষ্ঠুরতা,আবার কারো জন্য সুফল এনে দেয়। বেশ লিখেছেন কবিতা। শুভকামনা রইল।
অমিত কুমার দত্ত খুব ভাল লাগল কবিতাটি পাঠ করে। ভাল থাকবেন কবি।
মোঃ নুরেআলম সিদ্দিকী তরুণ প্রজন্মের দৃষ্টান্ত। ভালো লাগলো কবিতা....
মাইনুল ইসলাম আলিফ কম বয়সের অনেক নমনীয়তাও অনেক সময় অনেক কঠোর মনে হয়।শুভ কামনা আর ভোট রইল।আসবেন আপু আমার পাতায়।
আপনার পাতায় অবশ্যই যাব । ধন্যবাদ
মাহ্ফুজা নাহার তুলি ভালো লাগলো তাই ভোট শুভকামনা রইলো।সাথে রইলো আমার কবিতা পড়ার আমন্ত্রন।
আপনার কবিতা পড়তে এখনই যাচ্ছি । ধন্যবাদ
সাদিক ইসলাম ভালো লাগলো। শুভ কামনা আর ভোট রইলো।
ওয়াহিদ মামুন লাভলু আপনি ঠিকই লিখেছেন, কম বয়সী ভালোবাসাগুলো বেশিরভাগই অপূর্ণ থেকে যায়। --- কিন্তু তবুও মানুষ ভালোবাসে। কবিতাটির মধ্যে বাস্তবতা আছে। মনে হয় যেন এগুলো বাস্তব জীবনেরই কথা। অনেক অনেক ভাল লাগল। আমার শ্রদ্ধা গ্রহণ করবেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো। ভাল থাকবেন।
মাসুদ হোসেন রনি আপনার কম বয়সী কবিতাটি আমার ভাল লেগেছে। ঠিকই বলেছেন আপু। আমিও এই কম বয়সে এক আদম ব্যাপারীর কঠোরতার খপ্পরে পরেছিলাম। এ ধরনের কঠোরতা আমার মনকে আহত করে। হয়তঃ এ ভাবেই জীবনের কম বয়সে অনেকে অনেক ভাবে কঠোরতার সন্মুখীন হয়। আপনার এ কবিতাটি অত্যন্ত সময়োপযোগী। তাই আপনাকে শ্রদ্ধাসহ সর্বোচ্চ নম্বর দিলাম। আমার কবিতাটিও পড়বেন।

লেখার সাথে বিষয়ের সামঞ্জস্যতা ব্যাখ্যায় লেখকের বক্তব্য

আমার কবিতার নাম "কম বয়স "। প্রতিটি মানুষকে এই সময়ের মধ্য দিয়ে যেতে হয় । এই সময়টায় মানুষের হাজার ও বৈচিত্র্যতা আর নানামুখী অনুভূতি জড়িয়ে থাকে । এই সময়ে মানুষ জীবনের অনেক রূপ দেখতে পায় । জীবনটা শুধু সুন্দর আর ভালর মধ্য দিয়েই অতিক্রম হয়না । অনেক নিষ্ঠুরতা আর কঠোরতার মধ্য দিয়ে ও যেতে হয় ।আমি মনেকরি অর্থগত এবং বিষয়ের সাথে আমার কবিতাটি দারুনভাবে সামঞ্জস্যপূর্ণ ।

০২ নভেম্বর - ২০১৬ গল্প/কবিতা: ১৩ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“এপ্রিল ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ এপ্রিল, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী