আজ মনে হয় কাল সকালেও তোমার হাতে তুলে দিছি রক্তগোলাপ। নির্জন-পার্কের সবুজ ঘাসে বসে শুনছি তোমার সেই মধুসংলাপ। নীলআকাশের কোলজুড়ে দেখছি শুধু ভালোবাসার মধুময় হাসি, এখনও তাই মন যে বলে সেখানটাতেই বারেবারে ফিরে আসি। সেই মাঠ সেই পথ এখনও যে রয়ে গেছে তোমার-আমার চেনা, নীলআকাশের কোলজুড়ে রয়ে গেল ভালোবাসার কত মধুর দেনা! সবকিছুতে আগের মতো লেগে আছে আমাদের সেই চিরচেনা গন্ধ, সেই মাঠজুড়ে শুধু তোমার আনাগোনা হয়ে গেছে চিরতরে বন্ধ! এই তো সেদিন সারাবেলা হেসেছিলে আমার তুমি কত যত্নে, হাসিভরা মুখটি তোমার দেখে-দেখে হৃদয় আমার যেন ভরে উঠেছিল রত্নে! শীতের সন্ধ্যা পার করেছি কত শত কুয়াশার বুক চিরে, নির্জন-অলস দুপুরগুলো এখনও যে আমার কাছে আসে ফিরে! স্মৃতিরা তাই খুন করে যায় থেকে-থেকে লু-হাওয়ার মতো, সারাটা দিন তোমার ঘিরে মনে পড়ে আরও যে কথা কত! লাইব্রেরিতে মনটা আমার টিকতো নাকো তোমার কথা মনে পড়ে, শুধু তোমায় ভালোবেসে তোমার হাসি রেখেছিলাম হৃদয়ভরে। হাসি-গানে আমাদেরই জীবনটা হতে পারতো সুখখনিতে ভরা, এতো যত্ন এতো আশা ফেলে দিয়ে তারপরও আজ তুমি অধরা!
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
ওয়াহিদ মামুন লাভলু
কারো সঙ্গে যদি সুন্দর, নির্মল অনেক মুহূর্ত কাটানো যায় তার কথা ও সেইসব মুহূর্তের কথা সত্যিই বার বার মনে পড়ে। যে মাঠজুড়ে একসময় যে মানুষটি বিচরণ করেছিল, সেখানে যদি তার আগাগোনা চিরতরে বন্ধ হয়ে যায় তবে তার চিরচেনা গন্ধ আরো বেশি করে অনুভুত হয়। যে জীবন হতে পারতো অনেক সুখের, যাকে নিয়ে দেখা হয়েছিল অনেক স্বপ্ন, অনেক আশা পোষণ করা হয়েছিল যাকে ঘিরে সে যদি অধরাই থেকে যায় তবে তা হয় অনেক দুঃখজনক, অনেক বেদনাদায়ক। অনেক মানসম্পন্ন কবিতা। আমার শ্রদ্ধা গ্রহণ করবেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো। আমার জন্য দোয়া করবেন প্লিজ। ভাল থাকবেন। নতুন বছরের অনেক অনেক শুভেচ্ছা নিবেন।
ভাই আশা করি ভাল আছেন , আপনার প্রোফাইলটি দেখার পর আবার না এসে পারলামনা। আমার পাতায় আপনার মন্তব্যের উত্তরে অন্য জনের মন্তব্য দেখিয়ে পরবর্তীতে আমার অনুশোচনার কারন হয়ে দাড়িয়েছে ও বর্তমানে ব্যাথা পাচ্ছি। বিষয় ক্ষমা দৃষ্টিতে দেখবেন আশা করি।
মাইনুল ইসলাম আলিফ
শীতের সন্ধ্যা পার করেছি কত শত কুয়াশার বুক চিরে,
নির্জন-অলস দুপুরগুলো এখনও যে আমার কাছে আসে ফিরে!
স্মৃতিরা তাই খুন করে যায় থেকে-থেকে লু-হাওয়ার মতো,।খুব ভাল লেগেছে কবি।শুভ কামনা আর ভোট রইল।আমার পাতায় আমন্ত্রণ রইল।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।