কষ্ট আমার কষ্ট তোমার কষ্ট সবার বন্ধু! এই জীবনে কষ্ট পেয়ে যাচ্ছি সবাই শুধু। হাসবো বলে করছি কত হাস্যসুখের জোগাড়, দিন যে আমার শেষ হয় না কষ্টে তবু ভোগার! আপনমনে স্বপ্ন-সাজায় পাচ্ছে সবাই সুখ, তবু দেখি কষ্টে ভেসে যাচ্ছে সবার বুক! সুখপাখিটা খুঁজতে গিয়ে হচ্ছি কত হয়রান, সুখ যে আমার নাই কপালে কষ্ট বুকের ময়দান। ফুলের মালা গাঁথবো বলে কুড়াই ঝরা বকুল, মালা গেঁথে দিবো যারে হয় না সে তো আকুল! তবু গাঁথি প্রেমের মালা যদি লাগে ভাগ্যে, কষ্ট আমার জনম-বন্ধু লাভ হবে কী সৌভাগ্যে! কত মালা ভাসায় দিলাম প্রেম-যমুনার জলে, কাছের মানুষ কেউ হলো না একটু হাসির ছলে! কষ্ট আমার জনম-বন্ধু কষ্টে রইলাম ভরে, তোমরা বন্ধু কষ্ট পেলে আমার কাব্য পড়ে? এই দুনিয়ায় কষ্ট শুধু-কষ্ট গলার মালা, একটুখানি সুখের হাসি বাড়ায় শুধু জ্বালা। জীবনপাতায় কষ্ট বেশি-কষ্ট ওঠে হেসে, জীবনটা তাই কাটায় দেবো কষ্ট ভালোবেসে।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
মাইনুল ইসলাম আলিফ
সুন্দর কাব্য কথা।দারুণ লেগেছে।শুভ কামনা।আমার পাতায় আমন্ত্রণ।
মোঃ মোখলেছুর রহমান
স্বরবৃত্তের বন্ধনে ভাল লাগল কবিতাটি,স্বরবৃত্তে অন্তঅনুপ্রাস সাধারনত চমকপ্রদ করা যায়,সেদিকে খেয়াল রাখবেন আশা করা,আর হ্যাঁ ৫ ও ৬ লাইনে ১মাত্রা কম দৃষ্ট হল। ভাল থাকবেন।
আপনাকে অসংখ্য ধন্যবাদ। সঙ্গে রইলো শুভেচ্ছা অফুরান। আর এই সংখ্যায় “জীবনের প্রশ্নোত্তর মেলে না” শিরোনামে আমার গল্পটি পড়ার আমন্ত্রণ রইলো। শুভকামনা আপনার জন্য।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।