হৃদয়ের কথা বন্ধু

বন্ধু (জুলাই ২০১১)

ধ্রুব সরকার
  • ১৫
  • 0
  • ১৪০
আজ ভোর থেকেই আবহাওয়াটা প্রতিদিনের চেয়ে একটু ভিন্ন রকম ছিল।মেঘ আর রৌদ্রের খেলা চলছিল অবিরত।আমি পড়ছিলাম।হঠাৎ দেখলাম বড় বড় বৃষ্টির ফোটা হালকা ভাবে ঝড়া শুরু করল। টেবিল ছেড়ে বারান্দায় গিয়ে দাঁড়ালাম।এক পশলা বৃষ্টি ভেজা বাতাস আমার শরীরটাকে মৃদু সিক্ততায় উচ্ছল করে তুলল। সাথে অনেক বেশি আন্দোলিত হল আমার মন।আমি লক্ষ্য করলাম তারুন্যের স্বতঃস্ফ্থর্ততা।বৃষ্টি সজিবতা এনে দিয়েছিল আমার মনে।ফিরে পেয়েছিলাম মোহময় ভালবাসার আবেগ।দূর থেকেই স্পর্শে আর গন্ধে আপ্লুত হচ্ছিলাম বার বার।আর এই সবকিছু আমাকে হারিয়ে ফেলল আমার অতীত গভীরতায়।খুঁজে পেতে সাহায্য করল অশ্রু জরিত দিনগুলো।যার সত্যনিষ্ঠ এবং স্বার্থহীন ভালবাসা আজও আমায় কাঁদায়।এর কিছুই সে জানেনা।আমার প্রতি এত ভালবাসার কথা জানিয়ে সে যখন কিছুই জানতে পারেনি তখন হয়ত নিজেকে তার খুব ছোট মনে হয়েছে। অমার প্রতি হয়তবা তার খুব রাগ হত সে সময়।কিন্তু বহিঃপ্রকাশ হতনা একদিনও।তার সেই কষ্টগুলো অনেকগুন বড় হয়ে এখন আমার অশ্রুতে ঝড়ছে। অমার এখনো সৃষ্টির অনুপ্রেরণা আসে তার মুখচ্ছবি দেখে দেখে।আমার সাফল্য আর হতাসায় প্রথম যাকে মনে পড়ে সে 'তুমি'।আমার বন্ধু আত্তার।"গভীর রাত সবাই ঘুমিয়ে আছে,একাকি জেগে আছি আমি ভাবছি তোমায়।" গভীর রাতে সবাই ঘুমিয়ে পড়লে সে আমাকে নিয়ে জেগে থাকে-ভাবতে খুব আনন্দ হয় আবার কষ্টও হয়।আমাকে ভেবেই কেবল তার রাত কাটত পাওয়া হয়নি একদিনও।সে এখনো ভাবে কিনা, তবে আমাকে ভাবতে হয় তাকে।কেবল আমার জন্য তার ভিতরে সৃষ্টি হওয়া অনেক আকাক্ষা সেখানেই আবার মিলিয়ে গেছে।পূরনের তৃপ্তি মেলেনি কখনো। অনেক - অনেক আক্ষেপ আর কষ্ট তার চিঠিতে যা তখন সে পেয়েছিল।এই এতকিছু এখন আমায় খুব কাঁদায়।তার মত করে আর কেউ বলেনি কখনো-'please Drubo don’t forget me.'আমিতো তো ভুলতে পারিনি।হয়ত পারবোওনা কোনদিন।মাঝে মাঝে অনেককিছু না ভেবেই ছুটে যেতে ইচ্ছা করে তার কাছে।তার স্পর্শ পেতে ইচ্ছা করে খুউব।কিন্তু এই সব কিছু এখন কেবল ইচ্ছাতেই আবদ্ধ। বাস্তবতা সমাজ চোখের আড়ালে তাই - অপেক্ষায় আছি।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
KABBO ভাস্কর সুন্দর গল্প ৷ আর ভাল কিছু পাবার আশায় রইলাম ৷
মোঃ আক্তারুজ্জামান অনেকটা ডায়রী লেখার মত হয়ে গেল| আশা করি সামনে পূর্ণাঙ্গ একটা সুন্দর গল্প নিয়ে হাজির হবেন|
বিন আরফান. মনের ভাব সুন্দর ভাবে ফুটে উঠেছে. শুরুটা বেশ ভালো ছিল হঠাত তা থেমে গেল কূল কিনারা পেলাম না. আরো কিছু পড়বার আকাংখা রয়ে গেল.
সূর্য ঠিক গল্পের অবয়ব পায়নি তবে আশা করতেই পারি ভবিষ্যতে পুরো গল্প পড়ব।
মিজানুর রহমান রানা যদিও পরিপূর্ণ গল্পের অবয়ব পায়নি, তবে গল্পে বর্ণিত নান্দনিক কথামালা ভালো লেগেছে। সাহিত্যের নির্মল ছোঁয়া পাওয়া গেছে। একে পরবর্তীতে সুচিন্তিত সার্থক গল্পে রূপদান করবেন বলেই আশা করছি। ধন্যবাদ। ভোট দিলাম।
sakil সামনে অনেক ভালো গল্প পাব আশা করি . শুভকামনা রইলো .
মামুন ম. আজিজ আশা থাকছে আগাসমীতে এই অনুভূতি পূর্ণ গল্পে রূপ পাবে।

০৫ ফেব্রুয়ারী - ২০১১ গল্প/কবিতা: ১৪ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

আগামী সংখ্যার বিষয়

গল্পের বিষয় "অবহেলা”
কবিতার বিষয় "অবহেলা”
লেখা জমা দেওয়ার শেষ তারিখ ২৫ এপ্রিল,২০২৪