লাজে ভরা মনোরথ

লাজ (জুন ২০১৮)

শাফায়াত আহমাদ
  • ৬২০
যেদিন ধরেছিনু মোর হস্তদ্বয়
ঐ কোমল পরশের আভায়,
হিরক জ্যোতির ন্যায় আলোক
রশ্মি জ্বলেছিল মোর হৃদয়।

যেদিন ইশারা করেছিনু বাঁকিয়ে
ঐ হরিণমায়ার ন্যায় আখিদ্বয়,
স্থির হতে তাকানোটা ছিল
আমার সাধ্যের বাহিরে হায়!

যেদিন বলেছিনু তুমি হেসে
ঐ কাঁচা হলুদাভ মুখোবেশে,
আমি তোমাকে ভালবাসিয়াছি
চির অমলিন মহনীয় আবেশে!

সেদিন থেকেই চিরসুখী আমি
এই হৃদয়তন্ত্রী হয়েছে বধ,
ওহে লাজুক লতায় স্পর্শীত
লাজে ভরা মহা মনোরথ।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
মাইনুল ইসলাম আলিফ সেদিন থেকেই চিরসুখী আমি এই হৃদয়তন্ত্রী হয়েছে বধ, ওহে লাজুক লতায় স্পর্শীত লাজে ভরা মহা মনোরথ। //সুন্দর কবিতা।শুভ কামনা আর ভোট রইল।আসবেন আমার পাতায়।
ওয়াহিদ মামুন লাভলু যে মানুষটি অত্যন্ত আকাংখিত ও আকর্ষণীয়, সে যদি কোমল পরশ দান করে তবে সে পরশের জ্যোতি হৃদয়ে সত্যিই আলো জ্বালায়। যে মানুষটিকে কামনা করা যায়, তার স্পর্শ পেলে সত্যিই চিরসুখী হওয়া যায়। অনেক ভাল লাগল। আমার শ্রদ্ধা গ্রহণ করবেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।
শাফায়াত আহমাদ ধন্যবাদ প্রিয়। পরামর্শের জন্য পুনঃরায় ধন্যবাদ।
এস জামান হুসাইন ভাল লাগল ভাঈয়া, কবিতাটা একটু ছোট হয়ে গেল। অাসবেন অামার পাতায়।
মোঃ নুরেআলম সিদ্দিকী সেদিন থেকেই চিরসুখী আমি এই হৃদয়তন্ত্রী হয়েছে বধ, ওহে লাজুক লতায় স্পর্শীত লাজে ভরা মহা মনোরথ। সুন্দর হয়েছে কবি। ঢের ভালো লাগলো কবি। শুভকামনা রইল

লেখার সাথে বিষয়ের সামঞ্জস্যতা ব্যাখ্যায় লেখকের বক্তব্য

এখানে আমি প্রিয়তমার হাতের স্পর্শ, চোখের অকৃত্রিম মায়া, হাসির হৃদয় নিংড়ানো মাধুরীতে প্রেমিক লাজে ভরে গিয়েছে অর্থাৎ লজ্জা বা লাজ পেয়েছে সেই বিষয়টি তুলে ধরার চেষ্টা করেছি।

২১ জানুয়ারী - ২০১৬ গল্প/কবিতা: ১০ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“এপ্রিল ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ এপ্রিল, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী