আমি তরুণ,আমি নবীণ আমি তাই করতে চাই, যা করতে চায়না প্রবীণ। চলবো ছুটে দিক দিগন্তে ভাসিয়ে মেঘের ভেলা, দিতে পারি আকাশ ফাঁড়ি জীবন নিয়ে খেলা। উঠবো আমি গিরির চূড়ায় দেখব জগৎ টাকে, ছুইবো সাদা মেঘের পালক ঘুরবো ঘূর্ণিপাকে। উড়বো আমি আকাশ জুড়ে লাগিয়ে রঙ্গিন ডানা, করবো বিজয় মাউন্ড এভারেস্ট শুনবো নাকো মানা। গ্রহ থেকে গ্রহান্তরে চলবো ছুটে আমি, বলবে সবাই থামাও এবার তোমার পাগলামী। না,আমি থামবোনা শুনবো আর মানা, দেব পাড়ি আপন মনে অজানা ঠিকানা। আমি উন্মাদ আমি উন্মাদ আমার চলার রাস্তা খানা, কে করিবে বধ? গ্যালাক্রি আর মিল্কিওয়ে পাড়ি দেবো আমি, আমি তরুণ,আমি নবীণ আমিই সফলকামী। মজলুমের ওই ক্রন্ধন ধবনি যেথায় শুনতে পাবো, তরুণ আমি,নবীণ আমি সেথায় ছুটে যাবো। শোষণ নিপীড়ন চলবেনা আজীবন, আসছি সেথায় ফিরিয়ে আনতে সুখের বৃন্দাবন। নজরুলের বিদ্রোহী আমি বিদ্রোহ করে যাই, অশান্ত এই পৃথিবীটাকে শান্ত দেখতে চাই। নির্ভীক আমি গম্ভীর আমি আমিই বঙ্গবীর, প্রস্তুত আমি তোমার দিকে ছুড়তে মৃত্যু তীর।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।