অধরা ধরিত্রী

স্বপ্ন (জানুয়ারী ২০১৮)

শাহ আজিজ
সমুদ্রের তীর ঘেষে হেটে হেটে
উচু উচু আছড়ে পড়া ঢেউ গুনে
ক্লান্ত হয়ে গেছি – আমি ক্লান্ত
শ্রান্ত আমি নেয়ে সারা লোনা জলে ।
আমি পাহাড়ে যাবো
বেয়ে বেয়ে চুড়ায় উঠবো
ছুয়ে দেব মেঘের কার্নিশ
আবারো ক্লান্তি এবং মরুভূমি
উটের পিঠে ধাবমান তারিম বেসিনে
সূর্যটা এখানে বড্ড বেশি বড়
রাতের হাওয়ারা এক ঐন্দ্রজালিক
শীতল হাওয়া বয়ে আনে
আগুনে ঝলসানো হরিনের মাংস
হয়ে ওঠে সবচেয়ে সুস্বাদু।
আমার বদলানোর স্বভাবে
আবারো ফিরি সমুদ্রের পাড়ে
কি মায়া কি যাদু
কোনে কোনে তোমার অধরা ধরিত্রী
এক দীর্ঘ চুম্বনে করি আবদ্ধ ।।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
ম নি র মো হা ম্ম দ ক্লান্ত হয়ে গেছি – আমি ক্লান্ত শ্রান্ত আমি নেয়ে সারা লোনা জলে । আমি পাহাড়ে যাবো বেয়ে বেয়ে চুড়ায় উঠবো ।শাহ আজিজ ভাই মুগ্ধ হলাম।শুভ কামনা রইল।আমার পাতায় আমন্ত্রণ।
ভালো লাগেনি ২১ জানুয়ারী, ২০১৮
মোঃ নুরেআলম সিদ্দিকী আপনি কিন্তু সব সময় ভালো লেখেন, এবারও মন বেশ কেড়ে নিয়েছেন। শুভকামনা রইল দাদা ভাই....
ভালো লাগেনি ১১ জানুয়ারী, ২০১৮
নাজমুছ - ছায়াদাত ( সবুজ ) কবি মন নিপুন তুলি আঁচড়ে এঁকেছেন তার মনের কথা গুলো । কবি অধরার টানে দেস বিদেশ ঘুরে বেরিয়ে থাক্লেও শেষ মেস বুঝতে পারল যে নিজ ভুমি র মত সুখ আর কথাও নেই ।
ভালো লাগেনি ১০ জানুয়ারী, ২০১৮
মাইনুল ইসলাম আলিফ শাহ আজিজ ভাই কবিতায় মুগ্ধ হলাম।শুভ কামনা আর ভোট রইল।আমার পাতায় আমন্ত্রণ।
ওয়াহিদ মামুন লাভলু কেউ কোনো কিছু দেখে ক্লান্ত হয়ে গেলে সে অন্য কিছু দেখতে চায়। ঢেউ গুনে ক্লান্ত হলে পাহাড়ে উঠার ইচ্ছা জাগা স্বাভাবিক। সত্যিই ধরিত্রীর সবখানেই আছে মায়া, আছে জাদু। আপনার লেখায় মন্তব্য করার ক্ষমতা আমার নাই। তবুও বলছি, খুবই মানসম্পন্ন কবিতা। আমার শ্রদ্ধা গ্রহণ করবেন। অনেক অনেক শুভকামনা রইলো। আমার জন্য দোয়া করবেন। ভাল থাকবেন। শুভ নববর্ষ-২০১৮।
মামুনুর রশীদ ভূঁইয়া প্রকৃতি প্রেমিক কবিমনের ব্যাকুলতা ফুটে উঠেছে কবিতায়। এ ধরিত্রীর কোণে কোণে অধরা রূপ কবিতার ছত্রে ছত্রে ফুটে উঠেছে। ধন্যবাদ কবি। আমার ‘হিটলার ও কয়েকটি কয়েন’ গল্পটি পড়ার আমন্ত্রন রইল।
কাজী জাহাঙ্গীর হায়.. যতবার সারি স্নান, আবারো হাতছানি দেয় তোমার জল আবেগের মরু উত্তাপে পুড়ি, শীতলতা খুজে অতলে তোমার... বড় ভাই আপনার জন্য অনেক শুভকামনা রইল। আমারেও যেন না করেন আশীর্বাদ হীন।
মোঃ মোখলেছুর রহমান কবিতার প্রতিটি শব্দ যেন মুক্তোদানা।এক কথায় বললে 'অসাধারন' ভাল থাকুন। নব বর্ষের শুভেচ্ছা রইল।

০৮ মে - ২০১৫ গল্প/কবিতা: ৮১ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“মে ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ মে, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী