তিস্তা পাড়ে বাড়ি তার নদীর ধারে নয় তার সাথে সেই নদীর তীরে আমার পরিচয়। তবু তিস্তা পাড়ের মেয়ে সে তিস্তা পাড়ের মেয়ে কারণটা তার জানিনা সে ভিন্ন সবার চেয়ে। নয়ন বাঁকা মেঘলা চুলে দেখিনি তো তাকে কী যেন কী কারণ সে হৃদয় ভরে রাখে। শিহরণ তার নেই কিছুতে সহজ সরল মেয়ে যখন দেখি কী জানি হয় দেখি চমকে গিয়ে। কথায় তার মধু ঝরে তাতো জানিনা তাকায় যখন দু' চোখ তুলে মনে বাজে বীণা। নীরব তার চলা ফেরা প্রকাশ অতি কম নীরব মানুষ সহজ সরল কিন্ত মনোরম। সত্যি বলি দেখা তার হয়না বেশি খুব যতো দূরে ততই তাকে লাগে অপরূপ। দেখা হয় সময় যদি হেসে ফিরে চায় সবার সাথে থাকি আমরা কিন্ত নিরালায়। তিস্তা পাড়ের মেয়ে আমি জানি শুধু তাই সেও আছে আমিও আছি তবুও কাছে নাই। শব্দ বিহীন আমার প্রেম চায়না বেশি আর আমার কাছে আমি থাকি জীনবটা তো তার। সাদামাটা নিরাভরণ নেই সাজে অলংকার বেশি সাদামাটা সে তাই বেশি চমৎকার। তিস্তা পাড়ের মেয়ে চিনলোনা কেউ ভালো রাস্তা দিয়ে হাঁটলে দিনের নিভে আসে আলো। তিস্তা নদী হারিয়ে গতি শুকিয়ে মরা শেষ তিস্তা পাড়ের মেয়ে তার ধরে রাখে বেশ। তিস্তা পাড়ের মেয়ে মনে খুব সামান্য টান ডাকেনি সে কোনোদিনি তবুও অসাধারণ। তিস্তা কোথায় জানতে চায় কেউ কখনো যদি বলবো আমার মনের ভিতর এখন তিস্তা নদী। সেই তিস্তা পাড়ের মেয়ে যে অতি সাধারণ প্রেমহীনকে দিয়ে গেছে প্রেমে ভরা প্রাণ। স্বপ্ন দিয়ে গেছে চলে সে বিদায় না বলে হৃদয় আমার প্রেমের নদী প্রেম ভরা তার জলে।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
ওয়াহিদ মামুন লাভলু
তিস্তা পারের মেয়েটির সাদামাটা নিরাভরণ, সাজে অলংকার নেই বলেই সে এত চমৎকার, এত আকর্ষণীয়। অনেক সুন্দর কবিতা। আমার শ্রদ্ধা গ্রহণ করবেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।