কথার ফাঁপ

রমণী (ফেব্রুয়ারী ২০১৮)

জুনায়েদ বি রাহমান
  • ৪১
১)
চায়ের কাপে ভেসে উঠা ধোঁয়া সেই কবে
কুণ্ডলী পাকিয়ে মিলিয়ে গেছে শূন্যে
তোমার গাল এখনো ফুলে আছে অনাকাঙ্ক্ষিত কথার ফাঁপে
ঠোঁটের দোয়ারে বাসা বেধেছে রাজ্যের নীরবতা...

অতন্দ্রিতা, সব কথা মাপতে নেই- কথার মানদণ্ডে
কিছু কথা ছেড়ে দেওয়া ভালো-
কথার চাঁচে।


২)
একটু আগে,
মেঘালয়ের প্রান্তিক ঘাট বদলিয়েছে একপাল সাদামেঘ -
শীতের ঘাসপাতাদের মতো বিন্দু বিন্দু জল জমে আছে
যুগল চোখের ফইড়ে।
তোমার ডাকে কাটেনি- শেষ তিন সকালের ঘুম!

'ভাল্লাগেনা' ব্যামোতে আক্রান্ত তনুমন...

মনের পেটে টগবগ করছে তোমার কথা গিলে খাওয়ার গোগ্রাসী খিধা!
অতন্দ্রিতা, এসো পুরানো সব হিসেব শিকে তুলে নতুন গল্প রচে বাঁচি-
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
সালসাবিলা নকি আপনার কবিতাটি অনেক বেশি ভালো লেগেছে আমার। কবিতার মতো কবিতা বটে। দু'একটা বানান ভুল, টাইপিং মিস্টেক মনে করছি...
ভালো লাগেনি ২৫ ফেব্রুয়ারী, ২০১৮
মাইনুল ইসলাম আলিফ কবিতার বুনন ভাল।কিছু বানানে খেয়াল রাখলে ভাল হয়।শুভ কামনা পছন্দ আর ভোট রইল। আসবেন আমার পাতায়।
ওয়াহিদ মামুন লাভলু সত্যিই, জীবনে চলতে গিয়ে সব কথা মাপতে নেই, সব কথা ধরতে নেই। এতে অনেক কিছুই বিনষ্ট হয়ে যায়। পুরনো হিসেব ভুলে গিয়ে নতুন গল্প লিখে বাঁচার আহ্বানটা খুবই সুন্দর। অনেক ভাল লাগলো কবিতাটি। আমার শ্রদ্ধা গ্রহণ করবেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।
ভালো লাগেনি ১৮ ফেব্রুয়ারী, ২০১৮
মোঃ নিজাম গাজী অসাধারন লেখনী। শুভেচ্চাসহ ভোট রেখে গেলাম। শুভকামনা শতত।
ভালো লাগেনি ১০ ফেব্রুয়ারী, ২০১৮
মোঃ নুরেআলম সিদ্দিকী বেশ দারুণ লিখেছেন, কবিতা পড়ে তো আপনাকে পুরনো লেখক মনে হচ্ছে..... খুব ভালো লেগেছে কবিতা। আশা করি সবার পাতায় উৎসাহ যোগাবেন। অনেক শুভেচ্ছা সহ শুভকামনা রইল.....
ভালো লাগেনি ৮ ফেব্রুয়ারী, ২০১৮
ম নি র মো হা ম্ম দ চায়ের কাপে ভেসে উঠা ধোঁয়া সেই কবে কুণ্ডলী পাকিয়ে মিলিয়ে গেছে শূন্যে... শুভ কামনা রইল....আসবেন আমার কবিতার পাতায় আমন্ত্রণ!
ভালো লাগেনি ৭ ফেব্রুয়ারী, ২০১৮
জুনায়েদ বি রাহমান আন্তরিক ধন্যবাদ।
ভালো লাগেনি ২ ফেব্রুয়ারী, ২০১৮
মামুনুর রশীদ ভূঁইয়া ভিন্ন ধাঁচের কবিতা। গতানুগতিক চেতনার বাইরে যথেষ্ট নতুনত্ব আছে কবিতার ছত্রে ছত্রে। শৈল্পিক কবির ছোঁয়ায় কবিতাটি হয়ে উঠেছে আরো শৈল্পিক। ভালো লাগল। পছন্দ, ভোট ও শুভকামনা রইল। সময় পেলে আসবেন আমার গল্প ও কবিতার পাতায়। মন্তব্য জানালে অনুপ্রাণিত হবো।
ভালো লাগেনি ২ ফেব্রুয়ারী, ২০১৮

২৪ অক্টোবর - ২০১৪ গল্প/কবিতা: ১৯ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

আগামী সংখ্যার বিষয়

গল্পের বিষয় "অবহেলা”
কবিতার বিষয় "অবহেলা”
লেখা জমা দেওয়ার শেষ তারিখ ২৫ এপ্রিল,২০২৪