আশা হতাশার ছন্দ

কোমল (এপ্রিল ২০১৮)

কবির সিদ্দিকী
  • ১১
যে মানে না সম্ভাবনা
বন্ধ রাখে মনের দ্বার,
তার কাছে নয় চাওয়া-পাওয়া
ভবিষ্যতের নতুন ভার।
সে কেবল-ই আশাহীন,
বোবা-বধির ভাষাহীন।

যে ভাবে না অতীত নিয়ে
সে কেবলই স্মৃতিহীন
যার বুকে নেই দয়া-মায়া
ভালবাসা প্রীতিহীন।

যে নদীতে ঢেউ থাকে না
উথাল পাতাল, স্রোতহীন;
সে নদীতে সাঁতার কেটে
জয়ের পরাজয় প্রোতহীন।

যে বলে যায় আশার কথা
দুঃখ ভুলে হাসার কথা,
কিংবা মনের ভাষার কথা
বাঁধন ছাড়া শর্তহীন;
তার সাথে ভাব মনের মিলন
হয় না কভু অর্থহীন।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
কাজল যে বলে যায় আশার কথা দুঃখ ভুলে হাসার কথা, কিংবা মনের ভাষার কথা বাঁধন ছাড়া শর্তহীন; তার সাথে ভাব মনের মিলন হয় না কভু অর্থহীন।... সুন্দর কবিতাটি। ভোট দিলাম। আসবেন আমার কবিতার পাতায়।
আপনার সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ। আপনার পাতায় নিমন্ত্রন গ্রহণ করলাম। ভাল থাকবেন শুভকামনা থাকলো।
মাইনুল ইসলাম আলিফ অসাধারণ, অসাধারণ।শুভ কামনা পছন্দ আর ভোট রইল।আমার কবিতার পাতায় আমন্ত্রণ জানিয়ে গেলাম। আসবেন প্লিজ।
আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো। ভাল থাকবেন।
ওয়াহিদ মামুন লাভলু যে অতীতের দিনগুলির কথা আদৌ ভাবে না সে সত্যিই স্মৃতিহীন। তার বুকে প্রেম, মায়া মমতাও কম থাকে, সে হয় পাষাণ প্রকৃতির। অনেক ভাল লাগল। আমার শ্রদ্ধা গ্রহণ করবেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো। ভাল থাকবেন।
ধন্যবাদ প্রিয়, আপনার সুন্দর বিশ্লেষণে মুগ্ধ হলাম।
মোঃ আল আমিন পারভেজ ভালো লাগলো তবে কবিতার বিষয় থেকে সরে গেছেন ।
ধন্যবাদ প্রিয় আপনার সুন্দর সমালোচনার জন্য।ভাল থাকবেন, ভাল রাখবেন, সবসময় সবাইকে।
সালসাবিলা নকি ছোট ছোট লাইনের ছন্দময়ী গভীর অর্থোবোধক কবিতাটি আমার ভীষণ ভালো লেগেছে।
অনেক ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।
মাসুদ হোসেন রনি ভাল লাগল কবিতাটা। ভোট দিলাম আপনাকে পুরাপুরি।
শুভ কামনা প্রিয় মাসুদ হোসেন রনি ভাই।
সাদিক ইসলাম ছড়াটা ভালো লাগলো। শুভ কামনা। আমার ছড়া- কবিতায় আমন্ত্রণ।
আমার প্রাণঢালা ভালবাসা ও কৃতজ্ঞতা।
মাসুম পান্থ চমৎকার লেখনী
ভালবাসা নিরন্তর।
ম নি র মো হা ম্ম দ যে নদীতে ঢেউ থাকে না উথাল পাতাল, স্রোতহীন; সে নদীতে সাঁতার কেটে জয়ের পরাজয় প্রোতহীন।মুগ্ধ কবি...।। আমন্ত্রণ রইল আমার কবিতার পাতায়! আপনার মন্তব্য আর ভালবাসা দিয়ে যাবেন।।
আপনার আমন্ত্রণ গ্রহণ করলাম। অনেক ধন্যবাদ সুন্দর লেখার জন্য।
মোঃ নুরেআলম সিদ্দিকী যে বলে যায় আশার কথা দুঃখ ভুলে হাসার কথা, কিংবা মনের ভাষার কথা বাঁধন ছাড়া শর্তহীন; তার সাথে ভাব মনের মিলন হয় না কভু অর্থহীন। সুন্দর কবিতা, ঢের লেগেছে কিন্তু
ধন্যবাদ প্রিয়, অনেক অনেক শুভ কামনা।

০৪ ফেব্রুয়ারী - ২০১১ গল্প/কবিতা: ২০ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“এপ্রিল ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ এপ্রিল, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী