বহুরূপী রমণী ৴৴৴৴৴৴৴৴৴৴৴৴৴ জগত সংসার সব চেয়ে বড় অহংকার কন্যা জায়া জননী রমণী তোমার, রহস্যে ঘেরা তার মনের গভীরতা কে বুঝিতে পারে রমণীর মনের কথা।
সৃষ্টির সেরা হাওয়া বিবি জগত ধন্য ধন্য তোমার কৃর্তি, তুমি না এলে ইহ জগতে হতো না বিস্তৃত জগতের অন্য সৃষ্টি।
তুমি নারী তুমি রমণী তুমিই মা তুমি কন্যা তুমিই কারো বা জননী তুমি অনন্য তোমার তুলনা কেবলি তুমি, তুমিহীনে এ জগৎ সংসার কেবলি নিরামিস।
তুমি সুন্দরী তুমি বহু রূপী কখনো তুমি বঙ্গ ললণা দশ হাত কাপড় পরিহিতা কখনো আবার মিনি স্কাটের ভিন দেশী নন্দীতা, তোমার রূপে মুগ্ধ!জগতের পাগল সকলি।
তোমায় নিয়ে স্বপ্ন বুণে পাড়ার রোমিওরা আশাহত স্বপ্নে তোমার কেহ দেবদাস বণে যায়, কেউ বা তখন নোবেল জয়ীর ধান্দায় কেউ বা আবার বাকীটা জীবন চিরকুমার হয়ে যায়।
তোমায় নিয়ে কবিরা লিখে কত কবিতার শব্দের মালা তোমায় দেখে কেউ বা আবার প্রেমের গান গেয়ে যায়, তোমায় ভেবে কেউ বা বানায় তাজঁ মহলের ঘর তেমনি নেপোলিয়ন জ্বালিয়ে দিয়েছিলো পুরো ট্রয় শহর।
ওয়াহিদ মামুন লাভলু
যে রমণী সর্ব সুখের কারণ, আবার সেই রমণীই যে কখনো কখনো হয়ে ওঠে যত অশান্তির মূল সেটাই খুব সুন্দরভাবে দেখানো হয়েছে কবিতায়। অনেক অনেক ভাল লাগলো। আমার শ্রদ্ধা গ্রহণ করবেন। আপনার জন্য অনেক শুভকামনা রইলো।
মোঃ নুরেআলম সিদ্দিকী
তোমায় ভেবে কেউ বা বানায় তাজঁ মহলের ঘর
তেমনি নেপোলিয়ন জ্বালিয়ে দিয়েছিলো পুরো ট্রয় শহর। সুন্দর হয়েছে। আরও গভীর ভাবের আশা করেছি। শুভকামনা নিরন্তর....
মামুনুর রশীদ ভূঁইয়া
স্বাগতম কবি। দীর্ঘদিন ধরে পড়ছেন। এবারই হয়তঃ প্রথম লেখা প্রকাশ করলেন। ভালো লেগেছে কবিতাটি। কখনো মনে হচ্ছিল প্যারাডাইস লস্ট পড়ছি, আবার কখনো মনে হচ্ছিল দেবদাস পড়ছি। পাঠককে রমণীয় বহুরপীতার সাথে পরিচয় করিয়ে দিয়েছেন। পছন্দ, ভোট ও শুভকামনা রইল। সময় পেলে আমার ‘ভয় ফ্রেন্ড’ ও ‘রমণী রমণ মন’ পড়ে মন্তব্য জানালে খুশী হবো।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।